Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় কমলগঞ্জের একই গ্রামের ৮ জন নিহত

বউ ঘরে তুলে মাকে নিয়ে ডাক্তারের কাছে যাওয়া হল না সুফিয়ানের

+100%-

k2ঢাকায় বিয়ে করতে গিয়ে লাশ হয়ে ফিরল মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের রুপসপুর গ্রামের বর ছাত্র জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান (২৫)। তার সাথে বরযাত্রী হয়ে লাশ হলেন বাবা আদিউর রহমান (৬০), চাচা মতিউর রহমান মোর্শেদ (৪২), চাচাতো ভাই আলী হোসেন (১২) এবং একই গ্রামের নিকটআত্মীয় মাওলানা সাইদুর রহমান (৫০), হাজী আব্দুল হান্নান (৫৮), মুক্তার চৌধুরী ওরপে মুকিত (৬৫) ও দুরুদ মিয়া (৫৫)। এক সাথে একই পরিবারের ৪ জনসহ একই গ্রামের ৮জনের মর্মান্তিক মৃত্যুতে গোটা এলাকায় চলছে আহাজারি। সর্বত্র বিরাজ করছে শোকাচ্ছন্না পরিবেশ। পরিবারের স্বজনদের মধ্যে চলছে শোকের মাতম। রুপশপুর গ্রাম এখন শুধুই নিস্তব্ধ একটি মৃত্যুপুরী। একই পরিবারভুক্ত চারজনসহ আটজনের মৃত্যুতে গ্রামবাসী যেন বাকরুদ্ধ হয়ে গেছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ১০টায় ঢাকা- সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয় নগর উপজেলার শশই এলাকায়।এ সময় মাইক্রোবাস ও এনা পরিবহনের মুখোমুখি সংর্ঘষে ঘটনাস্থলই বরসহ ৭জন মৃত্যু হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়।

k3শুক্রবার সন্ধ্যায় রুপশপুর গ্রামে  গেলে নিহত বর আবু সুফিয়ানের মা জরিনা বেগম (৫০)-এর কান্নায় আকাশ যেন ভারী হয়ে উঠে। কেঁদে কেঁদে সাংবাদিকদের বলেন, তিন ছেলের মাঝে সে বড় ছেলে ছিল। বিয়ে করে ঘরে ফিরে আনন্দ করার কথা ছিল। দুর্ঘটনায় এ আনন্দ শোকে পরিনত হল। শোক শুধু শোক নয় পুরো পরিবারটি এখন ধ্বংসের মুখে পড়ে গেল। জরিনার বেগমওে মতো বাকী ৪টি পরিবারের স্বজনদেও কান্নায় উপস্থিত লোকজনরা বাকরুদ্ধ হয়ে পড়েন। গ্রামবাসী একই কবর স্থানে এক সাথে আটটি কবর খুড়ে প্রস্তুত করে রেখেছেন। মাইকে প্রচার করা হচ্ছে জানাযার সময়ের ঘোষনা। ব্রাক্ষণবাড়িয়া পুলিশ ফাঁড়ি থেকে ৮টি মরদেহ নিয়ে রওয়ানা দিয়েছেন আত্মীয়স্বজনরা। এ দিকে গোটা কমলগঞ্জে এই মর্মান্তিক সড়ক দুঘটনার সংবাদ পেয়ে শত শত শোকার্ত মানুষ ছুৃটে যাচ্ছেন শোকাহত রুপসপুর গ্রামে। শুক্রবার রাত সাড়ে ১০টায় জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মরদেহ নিয়ে ফেরার পথে মুঠোফোনে মুন্সীবাজার ইউনিয়নের স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্য আবুল মিয়া এ প্রতিনিধিকে বলেন, রাত সাড়ে দশটায় নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন করা হবে।  ইউপি সদস্য আরও বলেন, হাসি খুশিতে ভরপুর গ্রাম একটি দুর্ঘটনায় হাঁসির বদলে কান্নায় ভরে গেছে।

এদিকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা: কিশোলয় সাহা জানান, এদের মধ্যে জাকির হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়া তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইসলামপুর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম মুঠোফোনে দুর্ঘটনায় ৮ জনের মরদেহ হস্তান্তরে বিষয়টি নিশ্চিত করে বলেন, আত্মীয়রা ৮টি লাশ গ্রহণ করে নিজ বাড়িতে নিয়ে গেছেন।#

বউ ঘরে তুলে মাকে নিয়ে ডাক্তারের কাছে যাওয়া হল না-

abu-sufianশুক্রবার বাবা ভাই ও স্বজনদের নিয়ে পছন্দের মেয়েকে বিয়ে করতে সড়কপথে দুটি মাইক্রোবাসে ঢাকা যাচ্ছিলেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের রুপশপুর গ্রামের মাওলানা আবু সুফিয়ান (২৬)। বিয়ে করে বউকে ঘরে তুলে মায়ের চিকিৎসার জন্য ডাক্তার দেখাতে সিলেট যাবার কথা ছিল তার। তার আগেই শুক্রবার সকাল দশটায় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুর ইউনিয়নের শশই গ্রাম এলাকায় যাত্রীবাহী বাস এনা পরিবহনের আঘাতে বরের মাইক্রোবাসটি দুমড়ে মুছড়ে যায়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই বর, ভাই বাবাসহ সাতজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরেক বরযাত্রীর মৃত্যু হয়। ফলে আবু সুফিয়ানের আর বিয়ে করে বউ ঘরে তোলা হয়নি ও মাকে নিয়ে ডাক্তারও দেখানো হল না। রুপশপুর গ্রাম এখন শুধুই নিস্তব্ধ একটি গ্রাম। একই পরিবারভুক্ত চারজনসহ আটজনের মৃত্যুতে গ্রামবাসী যেন বাকরুদ্ধ হয়ে গেছেন।
গ্রাম সূত্রে আরও জানা যায়, নিহত বর আবু সুফিয়ান ঢাকায় একটি মাদ্রাসায় পড়াশুনা করে আলেম পাশ করেন। তিনি ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছিলেন।






Shares