Main Menu

চান্দুরা – আখাউড়া সড়কের সংস্কারকাজ শেষ পর্যায়ে, জনমনে স্বস্তি

+100%-

বিজয়নগর প্রতিনিধি ::বিজয়নগর উপজেলার প্রধান সড়ক চান্দুরা – আখাউড়া সড়কের সংস্কারকাজ শেষ পর্যায়ে, ফলে জনমনে স্বস্তি দেখা দিয়েছে।উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার লোক ভাংগা রাস্তা দিয়ে দীর্ঘদিন যাবত কষ্ট করে চলাফেরা করে আসছিল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পত্রিকায় এই রাস্তা সংস্কারের নানা রকম দুর্ভোগ এর নিউজ আসত । 

ব্রাক্ষনবাড়িয়া ৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সহায়তায় ২০১৯ সালের জুন মাসে প্রায় ৪১ কোটি ৭৮ লক্ষ টাকার চান্দুরা টু আখাউড়া সড়কের সংস্কারকাজ এর ২ টি টেন্ডার হয়।চান্দুরা থেকে সিংগারবিল পর্যন্ত ১৭ কিলোমিটার রাস্তার কাজ প্রায় ২০ কোটি টাকা এবং আখাউড়া সড়কের জন্য ২১ কোটি টাকার টেন্ডার হয়। এসময় টেন্ডারে মেসার্স মৈত্রি বিল্ডার্স কাজটি পেয়ে ২০১৯ সালের ডিসেম্বর মাসে ২ বছরের কার্যাদেশ নিয়ে কাজটি শুরু করে প্রথম মাসেই চান্দুরা থেকে আমতলী বাজার পর্যন্ত কাজটি করে ফেলে। পরে বাজেট স্বল্পতা ও আমতলী বাজারের কিছু অংশে মামলা জটিলতা থাকায় কয়েক মাস কাজ বন্ধ থাকে। পরে ঠিকাদারী প্রতিষ্ঠানকে ২০২২ সালের ৩১ শে মে পর্যন্ত ৬ মাসের কার্যাদেশ বাড়িয়ে দেয়। এর মধ্যে ২০২১ সালে টিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী কাজী জাহিদুল ইসলাম করোনায় মৃত্যু বরন করেন।পরে তার ছেলে প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখার জন্য কাজটি দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী আনিছুর রহমান বলেন, কাজটি দ্রুত গতিতে করা হচ্ছে এবং প্রায় ৮০% কাজ শেষ হয়েছে।কাজের মান খুব ভাল হচ্ছে প্রায় ৩ বছরের আগের চান্দুরা অংশের কাজ করা হয়েছে এখন পর্যন্ত কোন সমস্যা দেখা দেয়নি। এব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজী শাহরিয়ার মাহি বলেন, আমার বাবা কাজ চলাকালীন মারা গেছে।তার পরেও প্রতিষ্ঠান এবং মানুষের ভোগান্তির কথা চিন্তা করে এবং যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বার বার তাগাদা দেওয়ায় দ্রুত গতিতে কাজ করছি । কাজের মান শতভাগ ভাল করা হচ্ছে এবং সময় মত বিল দিলে আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে কাজটি শেষ করে দিব।






Shares