Main Menu

ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে – মোকতাদির চৌধুরী এমপি

+100%-


বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ফুটবল খেলা এদেশের মানুষের জন্য এটি একটি জনপ্রিয় খেলা। এ ধরণের জনপ্রিয় খেলা মানুষের মনকে কলুষ মুক্ত রাখে। হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে একে অপরের সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয়। দৈনন্দিন কর্মজীবনে খেলাধুলা ও বিনোদন অপরিহার্য। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে তৃণমূল থেকে ভালো খেলোয়াড় তৈরি হবে।
তিনি গতকাল বিকালে মুকুন্দপুর মাঠ কমিটির আয়োজনে মুকুন্দপুর গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মুকুন্দপুর মাঠ কমিটির সভাপতি আব্দুল বাহার ভূইয়ার সভাপতিত্বে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব কম নয়। প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের সহিষ্ণুতা ও মনোবল বৃদ্ধি এবং পারস্পরিক শ্রদ্ধাবোধসহ প্রতিযোগী মনোভাব গড়ে তোলা সম্ভব। তিনি লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াশৈলীর চর্চা অব্যাহত রাখার পরামর্শ দিয়ে বলেন, খেলাধুলা শিক্ষারই একটা অংশ। তিনি আরো বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় ক্রীড়া ক্ষেত্রেও অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা এখন মানুষের অর্থনৈতিক মুক্তির সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন, শাহ আলম সরকার, প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক মোঃ মনির হোসেন, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া, বিজয়নগর উপজেলা চেয়ারম্যান এডঃ তানভীর ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নাহার টুনি, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খন্দকার, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান তারেক।

অনুষ্ঠান পরিচালনা করেন মাঠ কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। উক্ত ফাইনাল খেলায় উপজেলার নব জাগরণ ইয়ংস্টার ক্লাব হাডিংগাকে ৪-৫ গোলে পরাজিত করেছে হরষপুর ইয়ংস্টার ক্লাব। পরে অতিথিবৃন্দ বিজয়ী ও পরাজিত দলের মাঝে ট্রফি বিতরণ করেন। কয়েক হাজার দর্শক উক্ত ফাইনাল খেলাটি উপভোগ করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares