Main Menu

আশুগঞ্জে ডাকাত ভেবে গনপিটুনি, দুই পুলিশ আহত

+100%-

জেলার আশুগঞ্জে মোটরসাইকেল চোর চক্রের অন্যতম সদস্য রুবেলকে গ্রেফতার করতে গিয়ে হামলায় দুই পুলিশসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। এ সময় আসামি রুবেল পুলিশের কাছ থেকে হাতকড়া নিয়ে পালিয়ে গেছেন।বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার সদর ইউনিয়নের বড়তল্লা গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ঢাকার মতিঝিল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুজিবুর রহমান ও আশুগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ইদ্রিসকে উপজেলার একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। তবে বাকিদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মতিঝিল থানার এসআই মুজিবুর রহমান রাজধানীর মোটরসাইকেল চোর চক্রের অন্যতম সদস্য রুবেলকে গ্রেফতারে আশুগঞ্জ থানার এসআই মো. ইদ্রিসসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে নামে। এ সময় তারা রুবেলের নিজ বাড়ি আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বড়তল্লা গ্রামে যান। ওই রুবেলের বাড়ির পার্শ্ববর্তী জনৈক মকবুল হোসেনের বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল।

রুবেল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে তার ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে রুবেল ডাকাত বলে চিৎকার শুরু করলে বিয়ে বাড়ি থেকে কয়েকজন লোক এসে পুলিশ সদস্যদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ ঘটনায় এসআই মুজিবুর রহমান ও ইদ্রিসসহ অন্তত পাঁচজন আহত হন। এরপর রুবেল পুলিশের কাছ থেকে দুটি হাতকড়া নিয়ে পালিয়ে যায়।

তবে রুবেলের ভাবি শাহিদা বেগম সাংবাদিকদের জানান, পুলিশ কোন পোশাক ছাড়াই রুবেলকে গ্রেফতারের জন্য আমাদের বাড়িতে অভিযান চালায়। এ সময় বিয়ে বাড়ি থেকে কিছু লোকজন ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর হামলা চালায়। পুলিশ সাদা পোশাকে আসার কারণেই এই অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।

আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামি রুবেলকে গ্রেফতার এবং হাতকড়া দুটি উদ্ধারের জন্য পুলিশের অভিযান চলছে। এ ঘটনায় আশুগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।






Shares