Main Menu

ঈদে মিলাদুন্নবী পালন নিয়ে আশুগঞ্জে সংঘর্ষ :বিজিবি মোতায়েন

+100%-

 

রোববার দুপুর থেকে আশুগঞ্জে বিজিবি মোতায়েন

প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ঈদে মিলাদুন্নবীর মিছিলে দু’গ্রুপের সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। আশুগঞ্জ বাজারের বড় মসজিদ এলাকায় রবিবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক আহতদের নাম পরিচয় জানা যায়নি

রোববার বেলা ১১টা থেকে আশুগঞ্জ শহরের পূর্ববাজার এলাকায় এই সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে আহতদেরকে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।সংঘর্ষে দুইপক্ষের লোকজনের পাশাপাশি স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিকও আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আশুগঞ্জ পৌর শহর থেকে আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে জশ্নে জুলুস বের হয়। জশ্নে জুলুসটি শহরের পূর্ববাজার এলাকায় আসলে তাবলিগ জামাতের কর্মীরা তাতে বাধা দেয়। এতে উভয় পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে উভয়পক্ষের শতাধিক লোক আহত হন।টানা তিন ঘণ্টা ধরে এই বিশৃঙ্খলার কারণে আশুগঞ্জ বন্দরের সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। বেলা আড়াইটার দিকে আশুগঞ্জ পূর্ব বাজারের তিনটি দোকান পুড়িয়ে দেওয়া হয়। বাজার থেকে চরচারতলা ও সোহাগপুর এলাকাতেও সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ার গ্যাস ও ফাঁকা গুলি বর্ষণ করে ।এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাফর বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।






Shares