Main Menu

আশুগঞ্জে পূর্ব বিরোধের জের ধরে দুই দু’দল গ্রামবাসীর সংঘর্ষ ॥ আহত ৩০

+100%-


ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর ও তাজপুর গ্রামের মধ্যে  পূর্ব শত্রুতার জের ধরে আজ সোমবার সকাল ১১টায় সংঘর্ষ,ভাংচুর ও লুটপাট হয়েছে। সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত দেড়ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় ও ব্রাহ্মনবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা জানায়, গত জুন মাসে ডাকাতির ঘটনার শালিসকে কেন্দ্র করে দুর্গাপুর ইউনিয়নের কামাল মে¤া^র ও সিজান মেম্বারের মধ্যে গত ২৬ জুলাই কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় মেম্বারের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ নিয়ে ২৭ ও  ২৮  জুলাই একনাগাড়ে তিনদিন সংঘর্ষ হয়।এরই জের ধরে আজ সোমবার সকাল ১০টায় উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। কামাল মেম্বার বলেন আজ সকাল ১১ টায় কোনকিছু বুঝে উঠার আগেই সিজান মেম্বারের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের বাড়িতে আক্রমন করে আমাদের বাড়িঘর ভাংচুর ও  লুটপাট করে।তবে সিজান মেম্বার পাল্টা অভিযোগ ফোনে বলেন, কামাল মেম্বারের লোকজন আগে আমাদের উপর আক্রমন করলে আমাদের লোকজন সংঘর্ষে নামে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাঠচার্জ করে অন্তত দেড় ঘন্টা পর বেলা সাড়ে ১২টার পর  সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরবতীর্তে সহিংসতা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।






Shares