Main Menu

আশুগঞ্জে পানি অবমুক্তকরণ প্রকল্পের উদ্বোধন

+100%-

আশুগঞ্জ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে জমিতে সেচের পানি সরবরাহ করার লক্ষ্যে বিএডিসি’র আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের প্রধান সেচ খালে পানি অবমুক্ত করা হয়েছে। চলতি বোরো মৌসুমে প্রায় ১৪ হাজার হেক্টর জমিতে এই পানি অবমুক্ত করা হয়।

শনিবার বিকেলে আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র এলাকার ডিসচার্জ চ্যানেলের পাশে প্রধান সুইচ গেইট খুলে দিয়ে সেচের পানি অবমুক্ত করা হয়। প্রকল্পটি উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. জিয়াউল হক মৃধা। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাজী মো. আনিছুর রহমান।

আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের প্রকল্প পরিচালক শাহাব উদ্দিন তালুকদারের সভাপতিত্বে এ সময় বক্তৃতা দেন সহকারি কমিশনার ভূমি আক্তারুনেচ্ছা শিউলি, কৃষক মো. সাইদুর রহমান, হাবিবুর রহমান প্রমুখ।

বিএসিডিসির আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পটি দেশের মধ্যে অত্যন্ত কম খরচে অধিক ফসল উৎপাদনের একটি ব্যাতিক্রধর্মী সেচ প্রকল্প। প্রতি বছর বোরো মৌসুমে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ডিসার্জ চ্যানেল থেকে একটি সুইচ গেইটের মাধ্যমে এক হাজার কিউসেক কুলিং পানি সরবরাহ করা হয়। এই পানি প্রকল্পের প্রধান খালের মাধ্যমে জেলার ৩টি উপজেলার ১৪ হাজার হেক্টর জমিতে সেচ  হিসাবে  সরবরাহ করা হয়ে থাকে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares