Main Menu

আশুগঞ্জে জার্মান রাষ্ট্রদূত

+100%-

প্রতিনিধি॥ জার্মানীর ডেপুটি রাষ্ট্রদুত মি. ফারদিনান্ড ফন ভেহে বলেছেন, বাংলাদেশের যে রাজণৈতিক সংকট চলছে তা দেশের স্বার্থেই জনগন ও রাজণৈতিকদল গুলো মিলে সমাধান করা উচিত। আর না হলে দেশের উন্নয়নে বাধা গ্রস্থ হবে। তিনি  সোমবার দুপুরে আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কোম্পানী পরিদর্শন করেন।  জার্মানীর ডেপুটি রাষ্ট্রদুত মি. ফারদিনান্ড ফন ভেহে‘সহ ৪ সদস্যের প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।
গতকাল সোমবার সকালে একটি সি-প্ল্যান যোগে ঢাকা থেকে আশুগঞ্জে পৌছেন। পরে প্রতিনিধিদল পাওয়ার ষ্টেশন পরিদর্শন শেষে দুপুরের খাবারের পর বিকালে ঢাকার উদ্দ্যেশে আশুগঞ্জ ত্যাগ করেন।
আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র সুত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯টায় প্রতিনিধিদল সি-প্ল্যান দিয়ে আশুগঞ্জ সারকারখানার পিছনে মেঘনা নদীতে নেমে স্পিডবোটে আশুগঞ্জ বন্দরে পৌছেন।  অপেক্ষামান বিদুৎ কেন্দ্রের উর্ধ্বত্বন কর্মকর্তারা প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বিদ্যুৎ কেন্দ্রে নিয়ে আসেন। বিদ্যুৎ কেন্দ্রে পৌছে প্রতিনিধিদল পিডিবি‘র চেয়ারম্যান ও আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কর্তৃপক্ষের সাথে এক সৌজন্য সাক্ষাত করেন। এসময় পিডিবি‘র চেয়ারম্যান বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন বিষয় প্রতিনিধিদলকে অবহিত করেন। পরে প্রতিনিধিদল বিদুৎ কেন্দ্রের বিভিন্ন ইউনিট ও নির্মাণাধীন ২২৫ ও ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (সাউথ) এর নির্মাণ কাজ পরিদর্শন করেন। প্রকল্প কাজের অগ্রগতি দেখে প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করেন। প্রতিনিধিদলের অন্যান্যদের মধ্যে ছিলেন কেএফডব্ল্উি-আইপিইএক্স-ব্যাংক এর পরিচালনা পরিষদের কার্যকরী সদস্য ডক্টর ক্লুপেন বুষ্ট, বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ম্যানেজার গুনার মাত সুজু এবং গুজিয়া রেজ। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী আফিসার মোহাম্মদ ইসমাইল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম ফারুকসহ পাওয়ার ষ্টেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট ও ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (সাউথ) দুটিতে জার্মান সরকার ১৬৭ মিলিয়ন ডলার অর্থায়ন করছে জার্মান সরকার। এছাড়া পুরাতন ৫টি (ইউনিট ১- ইউনিট-৫) ইউনিটসহ নির্মিতব্য ইউনিটগুলির বেশ কয়েকটি যন্ত্রপাতি সরবরাহ করেছে জার্মানীর সিমেন্স, ইউলার হার্মিস নামে কয়েকটি প্রতিষ্ঠান। এসব অর্থায়নকৃত প্রকল্পের কাজের আগ্রগতি সরেজমিনে পরিদর্শনের  তারা।



« (পূর্বের সংবাদ)
(পরের সংবাদ) »



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares