Main Menu

গৃহনির্মান ঋণ দেয়ার দাবিতে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীদের অনিদিষ্টকালের কর্মবিরতী শুরু

+100%-

প্রতিনিধি ॥ গৃহনির্মান ঋণ দেয়ার দাবিতে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা বৃহস্পতিবার থেকে অনিদিষ্টকালে জন্য কর্মবিরতী শুরু করেছে। এতে করে ব্যাহত হচ্ছে কারখানার চলিত বছরের ওভারহোলিং কাজ। এদিকে, বৃহস্পতিবার সকালে কারখানার ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিনের সাথে শ্রমিক-কর্মচারীদের বৈঠক হলেও কোন সুরাহা হয়নি।
কারখানার শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক ইকবাল হোসেন জানান, বিসিআইসির নিয়ন্ত্রনাধীন বিভিন্ন কারখানার শ্রমিক-কর্মচারীদের গৃহনির্মান ঋণ দেয়ার প্রচলন রয়েছে। এ প্রেক্ষিতে অর্থ মন্ত্রনালয় থেকে আশুগঞ্জ সার কারখানার শ্রমিকর্মচারীদের গৃহনির্মান ঋণ দেয়ার জন্য অর্থ বরাদ্ধ দেয়া হয়। কিন্তু অর্থ বরাদ্ধ দেয়ার পরও বিসিআইসি কতৃপর্ক্ষ আমাদের গৃহনির্মান ঋণের টাকা দিচ্ছে না। একারনে বৃহস্পতিবার থেকে শ্রমিক-কর্মচারীরা অনিদিষ্টকালের জন্য কর্মবিরতী শুরু করেছে। অবিলম্বে আমাদের দাবি না মানা হলে আমরা কাজে যোগ দেব না।
এদিকে, কারখানার ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন জানান, বিষয়টি মিমাংসা করার জন্য বিসিআইসি কতৃপর্ক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে। আশা করি কিছু দিনের মধ্যে বিষয়টি মিমাংসা হয়ে যাবে।






Shares