Main Menu

আশুগঞ্জে অনির্দিষ্টকালের কার্গো ধর্মঘট চলছে

+100%-
প্রতিনিধি : ভাড়া বৃদ্ধি,নৌ-পথে ড্রেজিং,মেরিন কোর্টে হয়রানির প্রতিকারসহ ৯ দফা দাবীতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বাংলাদেশ কার্গো ভ্যাসেল ওর্নাস এসোসিয়েশনের ডাকে অনিদিষ্টকালের লাগাতার ধর্মঘট অব্যাহত রয়েছে। ধর্মঘটের কারণে সার, সিমেন্ট, পাথর, কয়লা,বালি ইত্যাদি প্রায় দুই লক্ষাধিক মেট্রিকটন মালামাল নিয়ে বন্দরে গত সাতদিন ধরে আটকা পড়ে আছে দুই শতাধিক মালবাহী কার্গোজাহাজ। তবে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।
জানা যায়, গত শুক্রবার থেকে কার্গো মালিকদের লাগাতার ধর্মঘটের কারণে বৃহস্পতিবার সপ্তম দিনেও আশুগঞ্জ নদীবন্দর থেকে ছেড়ে যায়নি কার্গোজাহাজ ও কোন প্রকার মালবাহী নৌযান। আটকা পড়া মালবাহী জাহাজের পণ্য কার্গোজাহাজ থেকে মালামাল খালাশ করতে না পারায় পণ্য সরবরাহকারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বন্ধ হয়ে গেছে নদী বন্দরের সকল প্রকার কার্যক্রম। বেকার হয়ে পড়েছে বন্দরের কয়েক হাজার শ্রমিক।
বাংলাদেশ কার্গো ভ্যাসেল ওর্নাস এসোসিয়েশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসাইন হামদু জানান, ‘ভাড়া বৃদ্ধি,নৌ-পথে ড্রেজিং, মেরিন কোর্টে হয়রানির প্রতিকারসহ ৯ দফা দাবী মেনে নেয়ার আগ পর্যন্ত লাগাতার এই কর্মসূচি চলবে। আর না হলে এই শিল্পকে লে অফ ঘোষণা করবো।’





Shares