Main Menu

মন্ত্রীর সংবর্ধনা: ক্লাস বাতিল, পিকআপ ভ্যানে ছাত্রী পরিবহন!

+100%-

যে কারণে এক বছর আগে ঘটে মিরসরাই ট্র্যাজেডি, অকালে ঝরে যায় ৪৩ ছাত্রের প্রাণ সেই দায়িত্বজ্ঞানহীনতারই পুনরাবৃত্তি ঘটিয়েছেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

ক্লাসের পড়া বাতিল করে স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের শতাধিক ছাত্রীকে যাত্রী পরিবহন নিষিদ্ধ পিক-আপ ভ্যানে গাদাগাদি করে উঠিয়ে ডে-কেয়ার সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে আসা প্রতিমন্ত্রীকে স্বাগত জানাতে পাঠিয়েছেন তিনি।

বুধবার সকাল ১০টায় উপজেলার সোনারামপুর গ্রামে ম্যাট-২ প্রকল্পের অধীনে চাতাল কল শ্রমিকদের উন্নয়নে ডে-নাইট কেয়ার সেন্টার উদ্বোধন করতে আসেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরিন শারমিন চৌধুরী।

প্রতিমন্ত্রীকে সংবর্ধনা দিতে স্থানীয় রওশন আরা জলিল উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রীর ক্লাস বন্ধ করে ঢাকা-সিলেট মহাসড়কের সোনারামপুর অংশে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রখর রোদে দাঁড় করিয়ে রাখা হয়।

এর আগে দু’টি কাভার্ডভ্যানে অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে গাদাগাদি করে, ছাত্রীদের অনুষ্ঠানস্থলে নিয়ে যায় সংশ্লিষ্টরা।

দেখা গেছে ভ্যানটির পেছনের ডালা খোলা অবস্থায় ছাত্রীদের দাঁড় করিয়ে পরিবহন করা হয়।

ছাত্রীরা গাদাগাদি করে ভ্যানটিতে উঠলে ও সেটি দ্রুতগতিতে চালানোর কারণে একাধিক ছাত্রী ভ্যানের গায়ে ধাক্কা খেয়ে হাত এবং হাঁটুতে আঘাত পেয়েছে বলেও জানায় তারা।

উল্লেখ্য, উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ওই অংশে বিভিন্ন সময়ে শতাধিক সড়ক দুর্ঘটনা ঘটেছে এবং প্রাণ হারিয়েছে অর্ধ শতাধিক।

ছাত্রীদের ক্লাস বাতিল করে অনুষ্ঠানস্থলে অংশ নিতে বাধ্য করার ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক শ্রীদাম কুমার রায় বাংলানিউজকে জানান, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউএনও মোঃ ইসমাইল হোসেনের নির্দেশে ছাত্রীদের সেখানে পাঠানো হয়েছে।

তবে কাভার্ডভ্যানে করে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছাত্রীদের অনুষ্ঠানস্থলে নেওয়া অমানবিক হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে ছাত্রীদের প্রতিমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে নেওয়া হয়েছে।

কাভার্ডভ্যানে করে ছাত্রীদের নেওয়ার কথা অস্বীকার করে তিনি উপজেলা প্রসাশনের গাড়িতে ছাত্রীদের আনা নেওয়া হয়েছে বলে দাবি করেন।

তবে তড়িঘড়ি করে আনতে গিয়ে কিছুটা অব্যবস্থাপনা হয়ে থাকলে বিষয়টি তিনি খোঁজ নেবেন বলেও সাংবাদিকদের জানান।

অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক আব্দুল মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খলিলুর রহমান, আশুগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী মোঃ আনিসুর রহমান প্রমুখ। এ সময় প্রধান অতিথি বেলা ১২টায় আশুগঞ্জে অবস্থিত ১৮ হাজার চাতাল কল শ্রমিদের জন্য একটি ডে-কেয়ার সেন্টার-কাম প্রাইমারি স্কুলের উদ্বোধন।

প্রসঙ্গত, গত বছরের ১১ জুলাই খেলা দেখতে নিয়ে যাওয়ার মিরসরাইয়ের বড়তাকিয়া-আবু তোরাব বাজার সংযোগ সড়কে স্কুলছাত্রবোঝাই একটি ট্রাক উল্টে ডোবায় পড়ে মারা যায় ৪৩ স্কুল শিক্ষার্থী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares