Main Menu

আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি-সার সরবরাহ বন্ধ

+100%-
আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু করে বিকাল ৫টা পর্যন্ত মজুরী কমিশনের প্রস্তাবিত মজুরী স্কেল বাস্তবায়নসহ ৯ দফা দাবীতে পূর্ব নির্ধারীত পূর্ণদিবস কর্মবিরতী পালন করে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা। সকাল থেকে শ্রমিকরা কারখানায় তাদের নিজ নিজ কর্মস্থলে হাজিরা খাতায় স্বাক্ষর করে কোন কাজ না করে কর্মবিরতী পালন করছে। এসময় কারখানার প্রধান গেইটে সকাল ৮টা থেকে শ্রমিক কর্মচারীরা তালা ঝুলিয়ে দিলে কারখানার ভিতরে কোন ট্রাক ঢুকতে না পারায় ও শ্রমিকরা কোন কাজ না করায় কামন্ড এরিয়া ভুক্ত ৭ জেলাসহ সারা দেশে সার সরবরাহ বন্ধ হয়ে যায়। শ্রমিকদের কর্মবিরতী সকাল ৮টা থেকে বিকেল ৫টা পযন্ত চলে। কারখানার প্রায় ১হাজার শ্রমিক-কর্মচারী কোন কাজ না করায় শুধু মাত্র কারখানার সার উৎপাদন অব্যাহত রাখার জন্য কর্মকর্তাদের দিয়ে কাজ করিয়েছে কতৃপর্ক্ষ।
আশুগঞ্জ সার কারখানার মহা-ব্যবস্থাপক(প্রসাশন) আনোয়ার হোসেন জানান, শ্রমিক-কর্মচারীদের পূর্বনির্ধারীত কর্মবিরতীর কারনে দাপ্তরিক সকল কাজকর্ম বন্ধ থাকায় কারকানার কমান্ড এরিয়া ভুক্ত সকল জেলায় সার সরবরাহ বন্ধ রয়েছে। শুধু মাত্র কর্মকর্তাদের দিয়ে কারখানার সার উৎপাদন অব্যাহত রাখা হয়েছে।
সিবিএ সাধারন সম্পাদক ইকবাল হোসেন জানান, সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতীর চলে। তাদের দাবী না মানা হলে কারখানার উৎপাদন বন্ধসহ আরও কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে। মজুরী কমিশনের প্রস্তাবিত ১৬তম গ্রেডে প্রস্তাবিত মজুরী স্কেল বাস্তবায়ন করা না হলে সার কারখানায় কর্মরত শ্রমিকরা আর্থিকভাবে মারাত্বক ক্ষতির সম্মুখীন হবে। অবিলম্বে কারখানায় কর্মরত সকল শ্রমিক কর্মচারীদের একই স্কেলের অধীনে অর্ন্তভুক্ত করে, প্রস্তাবিত ১৬তম গ্রেড সংশোধন ও মজুরী বৈষম্য দুরীকরণসহ ন্যায্য দাবী মেনে নেয়ার দাবী জানান। অন্যথায় দাবী আদায়ের জন্য কঠোর আন্দোলনের কর্মসুচী ঘোষণা করার হুমকি দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares