Main Menu

জাতীয় অর্থনীতির উন্নয়নে নারীরা গুরত্বপূর্ণ অবদান রাখছে-আশুগঞ্জে প্রতিমন্ত্রী ডঃ শিরিন শারমীন চৌধুরী

+100%-

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ডঃ শিরিন শারমীন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার নারী ও শিশুদের উন্নয়নে বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছে। নারী ও শিশুরা এর সুফল পাচ্ছে। তিনি আজ বুধবার ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুরে ম্যাট-২ কোর্সের প্রকল্পের আওতায় জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত চাতালকল শ্রমিকদের সন্তানদের ডে-কেয়ার ও প্রি-প্রাইমারী স্কুল এবং মহিলা শ্রমিকদের স্বাস্থ্য সেবা উদ্বোধনকালে প্রধান অতিথি‘র বক্তব্যে একথা বলেন।
তিনি আরও বলেন, নারীরা জনগোষ্ঠীর অর্ধেক নয়, শ্রম শক্তির একটি বড় অংশ। জাতীয় অর্থনীতি উন্নয়নে তারা গুরত্বপূর্ণ অবদান রাখছে। তিনি আশুগঞ্জের ডে-কেয়ার প্রি-প্রাইমারী স্কুল এবং স্বাস্থ্য সেবা কেন্দ্রের সার্বিক সহায়তার আশ্বাস দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মোঃ জিয়াউল হক মৃধা।
জেলা প্রশাসক আব্দুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজী আনিসুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাঈল হোসেন, চালকল মালিক সমিতির সভাপতি হাজী মোঃ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম স্বপন, চালকল ব্যবসায়ী সমিতি সহ-সভাপতি মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম খান সাজু প্রমুখ। সেবা কেন্দ্রটিতে ৩০টি চাতাল কলের শ্রমিদের সন্তানদের ডে-কেয়ার পরিচর্যা প্রি-প্রাইমারী স্কুল শিক্ষা এবং নারী শ্রমিকদের স্বাস্থ্য সেবার ব্যবস্থা করা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares