Main Menu

উদ্বোধনের পরও ট্রানজিটের প্রথম চালান যেতে পারেনি আগরতলায়

+100%-

ashugongডেস্ক ২৪:: উদ্বোধনের পরও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দর থেকে মাসুলসহ ট্রানজিটের প্রথম চালান যেতে পারেনি আগরতলায়। তবে সকল আনুষ্ঠানিকতা শেষে সোমবার প্রথম চালান ভারতের আগরতলা পৌঁছতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে ট্রানজিটের মালামাল পরিবহনের উদ্বোধন করা হলেও কাগজপত্র প্রক্রিয়া, ট্রাক জটিলতা ও আজ (১৭ জুন) শুক্রবার হওয়ায় এ মালামাল পৌঁছানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

আশুগঞ্জ নৌবন্দরের বিআইডব্লিউটিএর পরিদর্শক মো. শাহআলম আমার সংবাদকে জানান, বৃহস্পতিবার দুপুরে মাসুলসহ প্রথম ট্রানজিটের উদ্বোধন করার মাধ্যমে একটি আনুষ্ঠানিকতা শেষ হল। তবে কাগজপত্র প্রক্রিয়া, ট্রাক নির্ধারণ ও আজ (১৭ জুন) শুক্রবার হওয়ায় কোনো কাজ সম্পন্ন হয়নি। এছাড়াও শনিবার আমাদের কাস্টমস খোলা থাকলেও সকল প্রক্রিয়া শেষ না হলে মালামাল পৌঁছানো সম্ভব হবে না। পরদিন ভারতে সরকারি ছুটি থাকায় মালামাল তারা যদি না নিতে চান তাহলে সকল জটিলতা শেষ করে সোমবার মালামাল আগরতলায় পৌঁছতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরের ওয়্যারহাউজে আয়োজিত ভারত-বাংলাদেশ নৌ প্রটোকলের (পিআইডব্লিউটিটি) আওতায় ট্রান্সশিপমেন্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান।






Shares