Main Menu

ইউপি নির্বাচনঃঃ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদকের বিরুদ্ধে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে কাজ করার অভিযোগ, দ্রুত অপসারনের দাবি

+100%-

nasirবিশেষ প্রতিনিধি: গত ২২ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের পক্ষে ও বিএনপি মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগ উঠেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নাছির আহমেদ এর বিরুদ্ধে। এ বিষয়ে উপজেলার সবকটি ইউনিয়ন থেকে নাছির আহমেদ ও তার সহযোগী কয়েকজনের নাম উল্লেখ করে জেলা বিএনপির কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। এছাড়াও নাছির আহমেদ এর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামীলীগ এর সাথে আতাত করে ব্যবসা ও বিভিন্ন অপকর্মের অভিযোগও রয়েছে।

জানা যায় ৩ নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো. মিজান খাঁন জেলা বিএনপির কাছে ২৪ মার্চ লিখিত অভিযোগে করেন, এতে তিনি উল্লেখ করেন আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো. নাছির আহমেদ তার নির্বাচনে কোন প্রচারনায় অংশ নেননি। পাশাপাশি তিনি এই ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জিয়াউল করিম খাঁ সাজুর পক্ষে কাজ করেছেন। এছাড়াও এই ইউনিয়নে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী সাদেক মিয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক হাজী শাহজাহান সিরাজ, সাবেক সভাপতি জহিরুল ইসলাম জারু, সাংগঠনিক সম্পাদক মো. খলিলুর রহমান, যুবদলের সাবেক সদস্য সচিব মহিউদ্দিন খান শ্যামল, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শুভ চৌধূরীকে সাথে নিয়ে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচনে অসহযোগীতা করেছেন।

২ নং চর-চারতলা ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী মো. ফাইজুর রহমান ২৩ মার্চ জেলা বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে লিখিত অভিযোগে উল্লেখ করেন, আশুগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো. নাছির আহমেদ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে উপজেলা যুবলীগ আহবায়ক ও এই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জিয়াউদ্দিন খন্দকারের পক্ষে নাছির তার সহযোগীদের নিয়ে প্রকাশ্যে অবস্থান নেয়। তার সাথে সহযোগীতা করেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. জাকির হোসেন ও ছাত্রদলের সভাপতি মো. সেলিম পারভেজ। তাই দলীয় শৃঙ্খলা ফিরিয়ে আনতে অবিলম্বে বিএনপির সাধারন সম্পাদক ও তার সহযোগীদের বহিস্কারের জন্য আবেদন করা হয়।

এই আবেদনের প্রেক্ষিতে ২৫ মার্চ জেলা ছাত্রদলের সভাপতি ইয়াছিন মাহমুদ ও সাধারন সম্পদক মো. শামিম মোল্লার স্বাক্ষরিত এক পত্রে উপজেলা ছাত্রদলের সভাপতি সেলিম পারভেজকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে বহিস্কার করেন।

এদিকে ৫ নং আড়াইসিধা ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইউনুছ ভুইয়া গত ২৪ মার্চ জেলা বিএনপি বরাবর একটি লিখিত অভিযোগ করেন। এতে তিনি উল্লেখ করেন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নাছির আহমেদ সহ আড়াইসিধা ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মো. হাবিবুর রহমান, সহ-সভাপতি জহিরুল হক ভ’ইয়া, জিয়া পরিষদের সাধারন সম্পাদক আব্দুল্লাহ মিয়া, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. খোকন মিয়া, ছাত্রদলের সভাপতি মো. ফরহাদ, সাধারন সম্পাদক মো. সুমন মিয়া আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর পক্ষে প্রকাশ্যে সিল মারেন। তাই তিনি উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নাছির আহমেদ দলীয় শৃঙ্খলা ভঙ্গ কারীদের বহিস্কার করার অনুরোধ জানিয়েছেন।

এসব বিষয়ে অভিযুক্ত মো. নাছির আহমেদ জানান, এসব সব কিছুই মিথ্যা। যারা আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে তারা আবার সেগুলো তুলেও নিচ্ছে।






Shares