Main Menu

আশুগঞ্জ রেলস্টেশনের গ্রেড অবনমন, প্রতিবাদে ৩১ ডিসেম্বর হরতাল

+100%-

আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে আগামী ৩১ ডিসেম্বর আশুগঞ্জসহ এর আশপাশ এলাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জাগ্রত আশুগঞ্জবাসী নামের একটি সংগঠন।

আজ বৃহস্পতিবার দুপুরে আশুগঞ্জ রেলস্টেশনের প্লাটফর্মে জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত বিক্ষোভ সভা থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সভায় সংগঠনটির আহ্বায়ক হাজি মো. ছফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন জাগ্রত আশুগঞ্জবাসীর সদস্য সচিব ঈসা খান, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা মোবারক আলী চৌধুরী, আশুগঞ্জ সার কারখানা সিবিএর সভাপতি মো. বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন, আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল আজাদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোসনা চৌধুরী, জেলা পরিষদের সদস্য স্বপ্না বেগম, চরচারতলা ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আইয়ুব খান, উপজেলা আওয়ামী লীগ নেতা হেবজুল বারী, মো. মিজানুর রহমান সিদ্দিকী, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুজিবর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. শাহীন শিকদার, যুবলীগ নেতা আতাউর রহমান কবির, মোশারফ মুন্সি, যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইলিয়াছ, ছাত্রলীগ নেতা তানভির প্রমুখ।

এছাড়া আশুগঞ্জের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা জাগ্রত আশুগঞ্জবাসীর দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

সভায় বক্তারা বলেন, গত ২৮ জুলাই রেলমন্ত্রীর সঙ্গে জাগ্রত আশুগঞ্জবাসীর এক সভা অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রী জাগ্রত আশুগঞ্জবাসীর সব দাবি মেনে নেন। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে মন্ত্রী তাঁর দেওয়া কথা ভুলে গিয়ে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করেন। অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পুনর্বহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্তনগর ট্রেনের স্টপেজ না দিলে আগামী ৩১ ডিসেম্বর রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্মক হরতাল, রেলপথ ও নৌপথ অবরোধ থাকবে।



(পরের সংবাদ) »



Shares