Main Menu

আশুগঞ্জ নৌবন্দরে ৮৫০ টন ভারতীয় রড নিয়ে জাহাজ

+100%-

আশুগঞ্জ নৌবন্দরে ট্রান্সশিপমেন্টের আওতায় প্রায় ৮৫০ মেট্রিক টন ভারতীয় রড নিয়ে একটি ভারতীয় জাহাজ নোঙর করেছে। গতকাল মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে এসব ভারতীয় রড বহনকারী এমভি নিউওটেক নামের একটি জাহাজ নৌবন্দরে পৌঁছায়। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব রড ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় যাবে।

১৯৭২ সালের নৌপ্রটোকল চুক্তির আওতায় ট্রানসিপমেন্ট এর মাধ্যমে নাম মাত্র মাসুল দিয়ে এসব পণ্য আশুগঞ্জ নৌবন্দর থেকে ট্রাকে করে আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় নিয়ে যাওয়ার কথা রয়েছে।
আশুগঞ্জ নৌ-বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, কলকাতার ডায়মন্ড হারবার পোর্ট থেকে প্রায় ১০দিন আগে রড বোঝাই দুটি কার্গো জাহাজ আশুগঞ্জ নৌবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে। মঙ্গলবার বিকাল চারটায় এমভি নিউটেক এসে পৌঁছেছে। এছাড়াও এমভি-৭ নামের অপর জাহাজটি ৫শ’ ৪৬দশমিক ৩৯মেট্রিকটন রড বোঝাই জাহাজটি কয়েকদিনের মধ্যে নোঙ্গর করবে।
বিআইডব্লিউটিএ এর আশুগঞ্জ নৌ-বন্দরের পরিদর্শক মো. শাহআলম বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার বিকালে সকল কাগজপত্র যাচাই বাছাই করে বৃহস্পতিবার সকাল থেকে রড ভারতের উদ্দেশ্যে আশুগঞ্জ নৌবন্দর থেকে ছেড়ে যাবে।





Shares