Main Menu

আশুগঞ্জে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ

+100%-

আশুগঞ্জে মুক্তিযোদ্ধাদের তালিকা অনলাইনে ডাটা এন্ট্রি করার নামে অর্থ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। আশুগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সৈয়দ রাফি উদ্দিনের বিরুদ্ধে এই অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। উপজেলা প্রশাসন বিষয়টিকে খতিয়ে দেখবেন বলে জানান। পাশাপাশি জেলা সমাজ সেবা বিভাগ বলছে এই বিষয়ে কোন ভ’ক্তভোগী অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সমাজ সেবা বিভাগ সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মুক্তিযোদ্ধা তালিকা অনলাইনে নেওয়ার জন্য ৫ পাতার ডাটা ব্যাজে কাজ চলছে। গত মে মাস থেকে থেকে এই ডাটা এন্ট্রির কাজ শুরু হয়েছে। চলতি জুলাই মাসে ৪তারিখ শেষ হওয়ার কথা ছিল। তবে তা এখনো শেষ শেষ করতে পারিনি আশুগঞ্জ উপজেলা সমাজসেবা অফিস। আরও জানা যায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় রয়েছে মোট ৫০১ জন মুক্তিযোদ্ধাদের অনলাইনে ডাটাব্যাজ তালিকা করার কাজ চলছে। এই ডাটা ব্যাজের মাধ্যমে মুক্তিযোদ্ধারা অনলাইনে সমাজসেবা বিভাগ থেকে প্রাপ্ত সকল সুযোগ সুবিধা ভোগ করবে। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ও তার সহযোগীরা প্রতিজন মুক্তিযোদ্ধার কাছ থেকে ৫’শত থেকে শুরু করে হাজার টাকা পযর্ন্ত অর্থ আদায় করছেন। তাদের চাহিদা মত অর্থ না দিলে ডাটা এন্ট্রি না করাসহ নানান হয়রাণি করার অভিযোগ উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মুক্তিযোদ্ধা জানান অনলাইনে তালিকা করার নামে আশুগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নামে এই অর্থ আদায় করছে। এসময় তারা তাদের নাম গোপন রাখার জন্য প্রতিনিধিকে অনুরোধ করেন।
অভিযোগের বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সৈয়দ রাফি উদ্দিন জানান আমি নতুন এসেছি। অফিসে কেউ অর্থ নেয় কি না আমার জানা নেই। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা জানান, অনলাইনে ফরম পূরণে টাকা নেওয়ার কোন নিয়ম নাই। বিষয়টি আমি খতিয়ে দেখছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমাজ সেবা বিভাগে সহকারি পরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ার জানান মুক্তিযোদ্ধাদের ডাটাবেজ তৈরির তালিকার কাজ চরছে। তবে এই ব্যাপারে অর্থ আদায় করা হচ্ছে কি না আমার জানা নেই। বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে দেখছি।






Shares