Main Menu

আশুগঞ্জে ছাদ ধসে ৪জন নিহত, আহত ৬ জন, নিন্ম মানের কারণেই দূর্ঘটনা, পাঁচ সদস্যের তদন্ত কমিটি(ভিডিও)

+100%-

সোমবার দপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নির্মাণাধীন পেট্রোল পাম্পের ছাদ ধসে ৪জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৬ জন।

এলাকাবাসী বলছে নিন্ম মানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবন নির্মাণের কারণে এ দূর্ঘটনা ঘটেছে, এ ব্যাপারে তারা কর্তৃপক্ষকে নিষেধ করলেও তা মানেননি পেট্রোল পাম্পের মালিকপক্ষ।

বর্তমানে সেখানে শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

দুপুর ২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পাশেজেলা সার সমিতির সভাপতি জালাল উদ্দিনের নির্মানাধীন সায়েরা ফিলিং স্টেশনের ভবন নির্মানের কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় হঠাৎ করে ভবনের ছাদের বিভিন্ন অংশ দুমড়ে মুচড়ে শ্রমিকদের উপর পড়ে যায়। এতে চাপা পড়েন ১০ শ্রমিক।

খবর পেয়ে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেছে চিকিৎসক ৪জনকে মৃত ঘোষণা করে। নিহতরা হলো আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের নাজমুল হোসাইন (১৮), দুলাল মিয়া (৫০), আবু সাঈদ (৪০) ও রাজিব। তাদের মধ্যে নাজমুল, দুলাল ও রাজিবের বাড়ি উপজেলার যাত্রাপুর ও আর আবু সাঈদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদরের সুহিলপুরে।

এলাকাবাসীর অভিযোগ, নিন্ম মানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবন নির্মাণের কারণে এ দূর্ঘটনা ঘটেছে। এমনকি বারবার বাঁধা দেয়া সত্বেও কর্তৃপক্ষ তা কর্ণপাত করেনি।

এদিকে, চারজন নিহত হওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। কমিটি আগামী ৭ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শামছুল হক জানান, অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট ড. শাহনুর আলমকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শীদের জবানবন্দী, মালিক ও শ্রমিকদের বক্তব্য গ্রহণ করে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

 






Shares