Main Menu

আশুগঞ্জে উপজেলা নিবার্হী অফিসারের বদলি প্রত্যাহারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে এক ঘন্টা অবরোধ, দীর্ঘ যানজট

+100%-

নিজস্ব প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উপজেলা নিবার্হী অফিসার আমিরুল কায়ছারের বদলির আদেশ বাতিলের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে এক ঘন্টা অবরোধ করেছে বিক্ষুদ্ব আশুগঞ্জবাসি। এই সময় মহাসড়কের দুই পার্শ্বে র্দীঘ ১০ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়।
জানা যায় ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জে একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে ২২ ফেব্রুয়ারি আশুগঞ্জ থেকে বান্দরবান পাবর্ত্য জেলার আলী কদম উপজেলায় শাস্তিমুলক বদলি করা হয়। এই বদলির প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদে ঝড় উঠে।

আজ রবিবার সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে এক ডজন সামাজিক ও সংস্কৃতি সংগঠন মহাসড়কের দু‘পাশে দীর্ঘ মানবন্ধনে যোগ দেয়। এক পর্যায়ে বিক্ষোব্দরা টায়ার জ্বালিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ গোলচত্বও এলাকা অবরোধ করে। এই সময় প্রায় এক ঘন্টা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়। এসময় এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আশুগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা মকবুল, আশুগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. সালাহ্ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শেখ জসিদ উদ্দিন, মুক্তিযোদ্বা জাহাঙ্গীর খন্দকার প্রমুখ।
এসময় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নের চেয়ারম্যানরা মানববন্ধনে অংশ গ্রহন করে আগামী দিনে আইনশৃঙ্খলা কমিটি সভা বর্জন করার ঘোষনা দেয়। পাশপাশি বক্ত্যরা অবিলম্বে বদলির আদেশ বাতিল করা না হলে স্বারকলীপি সহ কঠোর কমসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হয়।






Shares