Main Menu

১১দফা দাবীতে সারাদেশের ন্যায় আশুগঞ্জে অনির্দিষ্টকালের নৌযান ধর্মঘট চলছে

+100%-

নৌযান শ্রমিকদের বেতন বৃদ্ধি,নৌপথে নিরাপত্তা,শ্রমিক নির্যাতন ও ডাকাতি বন্ধসহ ১১দফা দাবী আদায়ের লক্ষ্যে সারাদেশের ন্যায় ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জে নৌযান ধর্মঘট শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটি থেকে আশুগঞ্জ বন্দরে অনিদিষ্টকালের নৌযান ধর্মঘট শুরু হয়েছে। নৌযান ধর্মঘট থাকায় আশুগঞ্জ বন্দরে শতাধিক পন্যবাহী কার্গোজাহাজ আটকা পড়েছে।নৌযান শ্রমিকরা ধর্মঘট পালন করায় কার্গোজাহাজ থেকে সবধরনের পন্য লোড-আনলোড বন্ধ রয়েছে। এতে জাহাজ মালিকদের পাশাপাশি হাজার হাজার শ্রমিক জীবন-জীবিকা নিয়ে বিপাকে পড়েছেন।

বাংলাদেশ কার্গো ভেসেল নৌযান শ্রমকি ফেডরেশেনের কন্দ্রেীয় দপ্তর সম্পাদক হাববিুল্লাহ বাহার মাষ্ঠার বলেন, নৌযান শ্রমিকদের বেতন বৃদ্ধি, নৌপথে নিরাপত্তাসহ ১১দফা দাবী আদায়ের লক্ষ্যে শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটি থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। নৌযান শ্রমিকদের ন্যয্য দাবী আদায় যতদিন নিশ্চিত না হবে ততদিন ধর্মঘট চলবে।

পুর্বাঞ্চলীয় কার্গোজাহাজ মালিক সমিতির সভাপতি নাজমুল হোসাইন হামদু বলেন, নৌযান শ্রমিকদের ধর্মঘট সম্পূর্ন অযৌক্তক। তাদের দাবী দাউয়া মেনে নিয়ে আমাদের পক্ষে পূরণ করা সম্ভব নয়। অযৌক্তিক ধর্মঘটের কারণে নৌযান মালিকরা পন্যবাহী নৌযান নিয়ে বিপাকে পড়েছেন। আমরা দ্রুত এই নৌযান ধর্মঘটের সুষ্ঠু সমাধান চায়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares