Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের উদ্যোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উঠান বৈঠক

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ যথাঃ একটি বাড়ী একটি খামার প্রকল্প, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়নের কার্যক্রম সমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগের বিকাশ ও পরিবেশ সুরক্ষা কার্যক্রম, বিষয়ের উপর গতকাল রোজ বুধবার বিকাল ৪.০০ ঘটিকায় আড়াইসিধা নারী উন্নয়ন কেন্দ্র,আশুগঞ্জ,ব্রাহ্মণবাড়িয়াতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উঠান বৈঠকের আয়োজন করা হয়।

জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস এর সভাপতিত্বে এই সভায় প্রধান অতিথি হিসেবে জনাব মোঃ বাহাউদ্দিন ,সহকারী পরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,বাহ্মণবাড়িয়া উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে মোঃ সাইফুল ইসলাম লিমন,সহকারী পরিচালক,জেলা সরকারি গণগ্রন্থাগার ব্রাহ্মণবাড়িয়া,নারী উন্নয়ন কেন্দ্রের সভাপতি আম্বেয়া বেগম উপস্থিত ছিলেন এবং ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন জেলা মহিলা বিষয়ক র্কমর্কতা সালমা আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া ।

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ক উদ্ভাবনী মূলক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উঠান বৈঠক এ প্রধান অতিথি মোঃ বাহাউদ্দিন ,সহকারী পরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,বাহ্মণবাড়িয়া বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার দৃড় ও দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ত্বে সরকার ২০২১ সালের মধ্যে দেশের সকল নাগরিককে বিদ্যুৎ সুবিধার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন এবং এরই মধ্যে জাতিকে লোডশেডিং এর বিড়ম্বনা থেকে মুক্ত করেছে। তিনি আরো বলেন- যে দেশ যত দূত ইনফরমেশন হাইওয়ে যুক্ত হবে সে দেশ তত অর্থনৈতিক ভাবে চাঁঙ্গা হবে। বাংলাদেশ এ ক্ষেত্রে গুরুত্ব দিচ্ছে। তথ্য প্রযুক্তির কল্যানেই আজ বাংলাদেশ ‘‘ তলাহীন ঝুঁড়ি থেকে ডিজিটাল বাংলাদেশের মর্যাদা পাচ্ছে’’। বিটিআরসি এর তথ্য মতে ৭ কোটি লোক ইন্টারনেট ব্যবহার করছে। (জানুয়ারি,২০১৮) ।

ভিডিও কনফারেন্সে সংযুক্ত জেলা মহিলা বিষয়ক র্কমর্কতা সালমা আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া বলেন-মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নের জন্য সকলের মধ্যে দেশ প্রেম থাকতে হবে এবং কমিউনিটি ক্লিনিক থেকে ৮০ শতাংশ মহিলারা সেবা নিচ্ছে ফলে শিশু মৃত্যুর হার এবং মাতৃ মৃত্যুর হার হ্রাস পেয়েছে এবং নারীর ক্ষমতায়ন নিয়ে বিশদ আলোচনা করেন এবং নারী উন্নয়ন কেন্দ্রের সভাপতি আম্বেয়া বেগম একটি বাড়ী একটি খামার ও আশ্রয়ন প্রকল্প নিয়ে বিশদ আলোচনা করেন। সভাপতি জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস বলেন-এই অঞ্চলের দেশ গুলোর মধ্যে বাংলাদেশে চমৎকার বিনিয়োগ বান্ধব পরিবেশ রয়েছে। আমরা ২০২১ সালে যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে যে উন্নত দেশের স্বপ্ন দেখছি তা প্রধানমন্ত্রীর এই ১০টি বিশেষ উদ্যোগ সহায়ক ভূমিকা রাখবে। আরো বক্তব্য রাখেন এলাকার সুবিধাভোগী জনগন।প্রেস রিলিজ






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares