Main Menu

বি গ্রেডেই থাকছে আশুগঞ্জ রেলস্টেশন, হরতাল প্রত্যাহার

+100%-

নিজস্ব প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলস্টেশনটি বিগ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করা হচ্ছে না। রেলস্টেশনটি বি গ্রেড-ই পুন:বহাল রাখার সিদ্বান্ত নিয়েছে রেলমন্ত্রনালয়।

শুক্রবার বিকালে রেল ভবনের ৮ম তলায় সম্মেলন কক্ষে জাগ্রত আশুগঞ্জবাসীর নেতৃবৃন্দের সাথে এক সভায় রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি এ কথা জানিয়েছেন। দাবী মেনে নেয়ায় জাগ্রত আশুগঞ্জবাসীর ডাকা ৩১ জুলাই এর হরতাল ও রেলপথ অবরোধ কর্মসুচী প্রত্যাহার করা হয়েছে।

শনিবার সকালে আশুগঞ্জ প্রেসক্লাবে জাগ্রত আশুগঞ্জবাসী‘র এক মতবিনিময় সভায় আন্দোলনের এই কর্মসুচী স্থগিত করা হয়। জাগ্রত আশুগঞ্জবাসীর আহবায়ক হাজী মো. সফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের সদস্য সচিব ঈসা খান রেল ভবনে অনুষ্ঠিত সভায় ৩ দফা দাবী রেলমন্ত্রী মেনে নেয়ার বিষয়টি উল্লেখ্য করে আন্দোলনের এই কর্মসুচী স্থগিত করার ঘোষণা দেন।

জাগ্রত আশুগঞ্জবাসী‘র সাথে রেল ভবনে অনুষ্ঠিত সভায় রেলপথ মন্ত্রী মুজিবুল হকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য ও.আ.ম উবায়দুল মোকতাদির চৌধূরী,ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি, রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিএিম(বার), আশুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু আসিফ আহমেদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিরুল কায়ছার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের সভাপতি হাজি মো. সফিউল্লাহ ও সাধারণ সম্পাদক ঈসা খান প্রমূখ।

রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, আশুগঞ্জের স্টেশনটি প্রক্রিয়াগত এবং কাজের সুবিধার কারণে এটি বি গ্রেড থেকে ডি গ্রেডে নেওয়া হয়েছিল। তবে এখন আর সেটি ডি গ্রেডে রাখা হবে না। এটি আগের স্থানেই অর্থাৎ বি গ্রেডেই রাখা হচ্ছে। এছাড়াও দাবি অনুযায়ী পর্যায়ক্রমে আশুগঞ্জ রেলস্টেশনের সার্বিক উন্নয়নে অর্থ বরাদ্দ ও ঢাকা-চট্টগ্রাম রেলপথে যেকোন একটি আন্ত:নগর ট্রেন খুব শীঘ্রই আশুগঞ্জ রেলস্টেশনে থামার ব্যবস্থা করার জন্য ব্যবস্থা গ্রহন করার জন্য নির্দেশ দেন ।

উল্লেখ্য গত ১৫ জুলাই আশুগঞ্জ নাটাল মাঠে এক জনসভায় আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদ ও অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পুন:বহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে একটি অন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতি‘র দাবীতে ৩১ জুলাই আশুগঞ্জে সর্বাত্বক হরতাল ও রেলপথ অবরোধের ঘোষণা দেয়া হয়।






Shares