Main Menu

নাম তালিকাভুক্তির জন্য টাকা নেওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি করা অনলাইন ভিত্তিক তথ্য ভান্ডারে নাম তুলতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের কাছ থেকে অর্থ আদায়ের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। রোববার সন্ধ্যা সাতটার দিকে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

জানা গেছে, আশুগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহীনা আক্তারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম। তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী বাইন হীরার কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক রাজস্ব (রেভিনিউ) সভা অনুষ্ঠিত হয়। সভায় আশুগঞ্জে মুক্তিযোদ্ধাদের জন্য তৈরি করা অনলাইন ভিত্তিক তথ্যভান্ডারে নাম তুলতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের কাছ থেকে অর্থ আদায়ের ঘটনায় বিষয়টি আলোচনা হয়। এই ঘটনার সঙ্গে উপজেলা সমাজসেবা কর্মকর্তার জড়িত থাকার বিষয়ে অভিযোগ রয়েছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। এদিকে গত বৃহস্পতিবার আশুগঞ্জ উপজেলার শতাধিক মুক্তিযোদ্ধা অনলাইনভিত্তিক তথ্য ভান্ডারে নাম তুলতে অর্থ আদায় প্রসঙ্গে ১৪জন মুক্তিযোদ্ধার স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী বাইন হীরার কাছে দেন মুক্তিযোদ্ধারা।
তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন। রোববার সন্ধ্যা সাতটার দিকে এই তদন্ত কমিটি গঠন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী বাইন হীরা বলেন, বিষয়টি জেলা প্রশাসক স্যারের সঙ্গে আলোচনা হয়েছে। তদন্ত কমিটি করা দরকার বলে জানিয়েছেন স্যার। ঘটনাটি তদন্তের জন্য তিন সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, মুক্তিযোদ্ধাদের কাছ থেকে অর্থ আদায়ের ঘটনায় উপজেলার মুক্তিযোদ্ধারা ইউএনও’র কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তাই তদন্ত কমিটি গঠনের জন্য আশগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বলা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares