Main Menu

আশুগঞ্জ সার কারখানা ৭৫ দিনের জন্য বন্ধ ঘোষণা

+100%-

আশুগঞ্জ সার কারখানার কুলিং টাওয়ার মেরামত কাজ করার জন্য আজ রোববার ভোর থেকে আড়াই মাসের জন্য সার উৎপাদন বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

আশুগঞ্জ সার কারখানা প্রকৌশল বিভাগ জানায়, পূর্ব নির্ধারিত কুলিং টাওয়ার মেরামত, রক্ষণাবেক্ষণ ও যন্ত্রপাতি প্রতিস্থাপন কাজের জন্য ৭৫ দিনের জন্য কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

কারখানা বাণিজ্যিক বিভাগ জানায়, কারখানা বন্ধ করে দেওয়া হলেও উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয়েছে। বিসিআইসি থেকে কারখানা উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারিত ছিল এক লাখ ৫০ হাজার মেট্রিকটন সার, যা গত শনিবার রাত সাড়ে ১২টায় অর্জিত হয়েছে।

আশুগঞ্জ সার কারখানার সিবিএর সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন বলেন, কারখানার কুলিং টাওয়ার মেরামত কাজের জন্য নিয়মিত শাট ডাউন করা হলেও উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় কারখানার সর্বস্তরের কর্মকর্তা-শ্রমিক-কর্মচারীরা আনন্দিত।

ফরিদ উদ্দিন বলেন, দীর্ঘ আট বছর পর আশুগঞ্জ সার কারখানায় উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় সার কারখানার ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, বিসিআইসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আমরা ধন্যবাদ জানাচ্ছি।

এদিকে কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হাবিবুর রহমান জানায়, বার্ষিক মেরামতের জন্য কারখানা আড়াই মাস বন্ধ থাকলেও কারখানার নিজস্ব ও আমদানিকৃত মিলিয়ে ৯০ হাজার মেট্রিকটন সার মজুদ আছে। ফলে বর্তমান অফসিজনে সার সংকটের কোনো সম্ভাবনা নেই।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares