Main Menu

আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেডে পুন:বহালসহ তিন দফা দাবিতে মশাল মিছিল

+100%-

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেডে পুন:বহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্ত:নগর ট্রেনের আশুগঞ্জ স্টেশনে স্টপিজ দেয়ার দাবিতে আশুগঞ্জে মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

শনিবার সন্ধায় জাগ্রত আশুগঞ্জবাসীর উদ্যোগে আশুগঞ্জ কাচারী বিথীকা থেকে মশাল মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আশুগঞ্জ গোলচত্তর হয়ে পুনরায় কাচারী বিথীকায় গিয়ে শেষ হয়। মিছিলে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ শহ¯্রাধীক লোকজন মশাল হাতে অংশগ্রহন করেন।

পরে কাচারী বিথীকায় জাগ্রত আশুগঞ্জবাসীর সদস্য সচিব ঈসা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ। এসময় উপস্থিত ছিলেন, জাগ্রত আশুগঞ্জবাসীর সদস্য মো. মিজানুর রহমান, আশুগঞ্জ উপজেলা স্বচ্ছাসেবক লীগের আহবায়ক মো. শাহীন শিকদার, উপজেলা আওয়ামীলীগ নেতা মো. মোশারফ মুন্সি, ছাত্রলীগের সভাপতি মো. মারুফ আহমেদ রনি প্রমূখ।

সভায় বক্তারা, অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পুন:বহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্ত:নগর ট্রেনের আশুগঞ্জ স্টেশনে স্টপিজ দেয়ার দাবি জানান। এছাড়াও রোববার (৩১ ডিসেম্বর) সকাল থেকে সন্ধা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্বক হরতাল পালন করার জন্য সকলকে আহবান জানান।

এদিকে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদ সহ তিন দফা দাবিতে ৩১ ডিসেম্বর রোববার সকাল থেকে সন্ধা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্বক হরতাল আহবান করেছে জাগ্রত আশুগঞ্জবাসী। হরতাল চলাকালে ঢাকা-চট্টগাম ও ঢাকা-সিলেট রেল চলাচল, ঢাকা-সিলেট মহাসড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

এ ব্যাপারে জাগ্রত আশুগঞ্জবাসীর সদস্য সচিব ঈসা খান জানান, মন্ত্রীর সাথে যখন আমাদের যে কথা হয়েছিল তা আমরা মেনে নিয়ে আমাদের কর্মসূচী স্থগিত করেছিলাম। বর্তমানে মন্ত্রী মহোদয় তার দেয়া কথা ভ’লে গিয়ে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করেছেন। অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পূ:ণবহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্ত:নগর ট্রেনের স্টপিজ না দেয়া হলে ৩১ ডিসেম্বর রোববার সকাল থেকে সন্ধা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্বক হরতাল, রেলপথ ও নৌপথ অবরোধ থাকবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares