Main Menu

আশুগঞ্জ রেলস্টেশনকে বি-গ্রেডের সকল সুযোগ সুবিধা নিশ্চিতসহ ১১ দফা দাবিতে ২১ মার্চ হরতাল

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলস্টেশনকে বি-গ্রেডের সকল সুযোগ সুবিধা নিশ্চিতকরনসহ ১১ দফা দাবি আদায়ের লক্ষে ২১ মার্চ আশুগঞ্জে রেলপথ, সড়কপথ ও নদীপথে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে জাগ্রত আশুগঞ্জবাসী নামে একটি সংগঠন।

শনিবার সকালে আশুগঞ্জ রেলস্টেশনের সামনে নাটালের মাঠে এক জনসভা থেকে এই হরতারের কর্মসূচি ঘোষনা করা হয়।

জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগ এর আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ মিয়া এই হরতালের কর্মসূচি ঘোষনা করা হয়।

জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগ এর আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে জনসভায় বক্তৃতা করেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি, জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের সদস্য সচিব মো. মোবারক আলী চৌধুরী, উপজেলা শহর শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপটি, আওয়ামীলীগ নেতা হাজী সাইদুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান কবির, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহীন শিকদার প্রমূখ।

সভায় বক্তারা বলেন, আশুগঞ্জ রেলওয়ে স্টেশনটির বি-গ্রেড নিশ্চিতসহ ১১ দফা দাবিসহ সকল সুযোগ সুবিধা বাস্তবায়নের দাবি জানান তারা। অন্যথায় ২১ মার্চ সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার রেলপথ. সড়কপথ ও নদীপথে অবরোধসহ অর্ধদিবস হরতাল পালন করা হবে।

এসব দাবি আদায় না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে বলে জানান বক্তারা।

উল্লেখ্য যে, একই দাবিতে ২০১৭ সালের ১৫ জুলাই আশুগঞ্জ নাটাল মাঠে এক জনসভায় আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদ ও অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পুন:বহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতি‘র দাবীতে একই বছরের ৩১ জুলাই আশুগঞ্জে সর্বাত্বক হরতাল ও রেলপথ অবরোধের ঘোষণা দেয়া হয়।

এরই ধারাবাহিকতায় ২৯ জুলাই শুক্রবার বিকালে রেল ভবনের ৮ম তলায় সম্মেলন কক্ষে রেলপথ মন্ত্রনালয়ের সাথে এক সভায় জাগ্রত আশুগঞ্জবাসীর সকল দাবি মেনে নেয়ার পর ৩১ জুলাই এর হরতাল ও রেলপথ অবরোধ কর্মসুচী প্রত্যাহার করা হয়েছিল। দাবি মেনে একটি আন্ত:নগর ট্রেনের স্টপিজ দেয়া হলেও অন্য কোন দাবি ২ বছরেও মেনে নেয়নি রেলপথ মন্ত্রনালয়।

এরই ধারাবাহিকতায় আবরো বি-গ্রেডের সকল সুযোগ সুবিধা নিশ্চিতকরনসহ ১১ দফা দাবি আদায়ের লক্ষে ২১ মার্চ আশুগঞ্জে রেলপথ, সড়কপথ ও নদীপথে হরতালের ডাক দিয়েছে জাগ্রত আশুগঞ্জবাসী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares