Main Menu

আশুগঞ্জ প্রেসক্লাবের ২২তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপিত

+100%-

সমাজ উন্নয়নে অপরিসীম ভূমিকা পালন করেন সাংবাদিকরা………………জেলা প্রশাসক
মফস্বল সাংবাদিকরা জাতীয় সাংবাদিকদের চেয়ে কম নয়…………………. পুলিশ সুপার

আল মামুন:ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমান বলেছেন, সাংবাদিকরা গঠনমূলক সংবাদ পরিবেশন করে দেশ তথা সমাজ উন্নয়নে অপরিসীম ভূমিকা পালন করে। তৃণমূল থেকে জাতীয় পর্যায়ে যেকোন সংবাদ তুলে ধরার কারণে সমাজ ধিরে ধিরে পরিবর্তন হচ্ছে। তিনি গতকাল মঙ্গলবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ প্রেসক্লাবের ২২তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে আয়োজিত দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।

এসময় তিনি আশুগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করে বলেন, আশুগঞ্জের সাংবাদিকরা জনগনের অধিকার, ন্যায়বিচার প্রতিষ্ঠায় ব্যাপক ভূমিকা পালন করছেন। তারা তাদের লিখনীর মাধ্যমে সমাজের নানান দুঃখ দুর্দশার কথা তুলে ধরেন। তিনি আরো বলেন, বর্তমানে সাংবাদিকতার মধ্যে কঠিন প্রতিযোগীতা চলছে। তবে লক্ষ রাখতে হবে যেন যেকোন সংবাদ প্রকাশের সময় বস্তুনিষ্টতা ঠিক থাকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো.মিজানুর রহমান পিপিএম (বার)। তিনি বলেন, মফস্বল সাংবাদিকরা জাতীয় সাংবাদিকদের চাইতে কোনও অংশে কম নয়। তাদের প্রচার হওয়া খবরের মাধ্যমে গ্রাম গঞ্জের সকল চিত্র ফুটে উঠে। তিনি মফস্বল সাংবাদিকদের বিভিন্ন দুঃখ দুর্দশার কথাও তুলে ধরেন। মাদকের ব্যবসায়ীদের বিরুদ্ধে হুসিয়ারী উচ্চারন করে তিনি বলেন, মাদকের জন্য যুব সমাজ আজ ধ্বংশের পথে। এতে সমাজের পাশাপাশি পরিবারের ভ’মিকাও কম নয়। পরিবার থেকে তাদের ছেলে মেয়েদের সুশিক্ষার পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে ধারনা দিতে হবে।

সাংবাদিকদের উদ্যেশ্য করে তিনি বলেন, সমাজের অগ্রগতি, ন্যায় বিচার প্রতিষ্টা ও সমাজের বিচারহীনতা যখন শুরু হয় সেখানেই অধিকার প্রতিষ্ঠার জন্য ভূক্তভোগীরা সাংবাদিকদের কাছে যায়। তাই সাংবাদিকদের শুধু মফস্বল হিসেবে আখ্যায়িত করা যাবে না বলেও জানান তিনি।

আশুগঞ্জ প্রেসক্লাবে সভাপতি সেলিম পারভেজ এর সভাপতিত্বে দ্বিতীয় পর্বের বিশেষ অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার মো. আমিরুল কায়ছার, আশুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম তালুকদার প্রমুখ। প্রেসক্লাবে সহসভাপতি মো.শফিকুল ইসলাম এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন সাপ্তাহিক জনপদ সংবাদ এর সম্পাদক আসাদুজ্জামান ফারুক। আশুগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আক্তারুজ্জামান রঞ্জন, সিনিয়র সহসভাপতি মোহাম্মদ মোজ্জামেল হক, সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠা বাষির্কীর কেক কাটেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। রাতে ঢাকা থেকে আগত ক্লোজআপ ওয়ান তারকা রাজিব, লুইপা ও ব্রাহ্মণবাড়িয়া থেকে আগত শিল্পি ফ্লোরা সংগীত পরিবশেন করেন।

এর আগে সকালে প্রেসক্লাবের ২২তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে আয়োজিত প্রধম পর্বে আনন্দ র‌্যালী, জন্মদিনের কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সামনে থেকে একটি আনন্দর‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে প্রেসক্লাবের হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন, র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ।

আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে বিশেষ অতিথি ছিলেন, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বদরুল আলম তালুকদার, অফিসার ইনচার্জ(তদন্ত) মো. কামরুজ্জামান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা মকবুল, সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. সালাউদ্দিন, বিশিষ্ট চিকিৎসক মো, আব্দুল্লাহ আল মাহমুদ নজরুল, হুমায়ুন কবির, জাহাঙ্গির খন্দকার, এনামুল হক, শাহিন শিকদার প্রমূখ। আলোচনা সভা শেষে অতিথিরা জন্মদিনের কেক কাটেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares