Main Menu

আশুগঞ্জে সকাল-সন্ধা হরতাল প্রত্যাহার

+100%-

১৫ জানুয়ারির মধ্যে ঢাকা-চট্টগ্রাম রুটে আশুগঞ্জ রেলস্টেশনে আন্তঃনগর ট্রেনের স্টপিজ ও ৩১ মার্চের মধ্যে আশুগঞ্জ রেলস্টেশনটি বি গ্রেডে রাখার সকল কাজ শেষ করাসহ রেলপথ মন্ত্রনালয় থেকে তিন দফা দাবি মেনে নেয়ার আস্বাসের পরিপ্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সকাল-সন্ধা হরতাল সাময়িক স্থগিত করা হয়েছে।

শনিবার সন্ধায় রেলপথ মন্ত্রনালয়ে জাগ্রত আশুগঞ্জবাসী ও রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো. মোজাম্মেল হকসহ উচ্চ পদস্থ কর্মকর্তাদের এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে জাগ্রত আশুগঞ্জবাসীর তিন দফা দাবি মেনে নিলে তারা তাদের দেয়া ৩১ ডিসেম্বর হরতাল স্থগিত করে। পরে রাতে আশুগঞ্জ প্রেসক্লাবের নাসির আহমেদ হলরুমে জাগ্রত আশুগঞ্জবাসীর এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানেই হরতাল স্থগিত করার সিদ্ধান্ত জানানো হয়। এছাড়াও ১৫ জানুয়ারির মধ্যে ঢাকা-চট্টগ্রাম রুটে আশুগঞ্জ রেলস্টেশনে আন্তঃনগর ট্রেনের স্টপিজ দেয়া না হলে ১৬ জানুয়ারি পুনরায় হরতাল পালন করা হবে বলে জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।

জাগ্রত আশুগঞ্জবাসীর আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, জাগ্রত আশুগঞ্জবাসীর একটি প্রতিনিধি দলের সাথে রেল সচিব মো. মোজাম্মেল হকসহ মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তাদের উপস্থিতিতে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে ১৫ জানুয়ারির মধ্যে অন্তত আশুগঞ্জ রেলস্টেশনে ঢাকা-চট্টগ্রাম রুটে একটি আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি। মার্চ মাসের মধ্যে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেডে পুনঃবহাল ও পর্যায়ক্রমে এ গ্রেডে উন্নতি, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের সার্বিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করার আস্বাস দেন। তাদের দেয়া আশ্বাসে আমাদের রবিবারের হরতাল সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। যদি ১৫ জানুয়ারির মধ্যে ঢাকা-চট্টগ্রাম রুটে অন্তত একটি আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতি না দেয়া হয় তাহলে ১৬ জানুয়ারি হরতাল পালিত হবে। আর এই জন্য দায়ী থাকবে রেলপথ মন্ত্রণালয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares