Main Menu

আশুগঞ্জে নিরবিচ্ছন্ন পানি প্রবাহ পেতে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ

+100%-

আশুগঞ্জ পলাশ এগ্রা ইরিগেশন প্রকল্প এর সেচ পানির প্রধান খাল ও রিজার্ভার অবৈধভাবে বালি দিয়ে ভরাট করার প্রতিবাদে ও নিরবিচ্ছন্ন পানিপ্রবাহ পেতে কৃষকদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) সকালে উপজেলার গোলচত্তর এলাকায় আশুগঞ্জ এগ্রা-ইরিগেশন প্রকল্প সেচ পানি রক্ষা সংগ্রাম পরিষদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সরাইল আশুগঞ্জ উপজেলার পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্প এর সেচ পানি ব্যবহারকারী তিন শতাধীক কৃষক অংশ নেয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলার সোনারামপুর এলাকায় গিয়ে শেষ হয়।

মানববন্ধনে আশুগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়নের চেয়ারম্যান আবুল মনসুর, সোহাগপুর প্রকল্পের ম্যানেজার হাজি মো. শামীম, যুবলীগ নেতা মো. রাহিম মিয়া, আশুগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক তাইফুর রহমান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, আশুগঞ্জ পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্প এর সেচ পানির প্রধান খাল ও রিজার্ভার অবৈধভাবে বালি দিয়ে ভরাট করার কারনে ১২ লাখ হেক্টর কৃষি জমি সেচের পানি থেকে বঞ্চিত হবে। এতে করে জমিগুলো অনাবাদি থাকবে। তাই পানির প্রবাহ ঠিক রাখার স্বার্থে খালগুলি বালু মুক্ত করে কৃষকদের বাচানোর দাবি জানান কৃষকরা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares