Main Menu

আশুগঞ্জে দুই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান॥

+100%-

নিজস্ব প্রতিবেদক॥  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুই হাজার দুস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সেবা প্রদান করেছে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশন।

শুক্রবার উপজেলা শহরের রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ে ঢাকা থেকে আগত ২৫জন বিশেষজ্ঞ চিকিৎসক দিন ব্যাপী তাদের চিকিৎসা প্রদান করেছেন। সকালে ফ্রি মেডিকেল ক্যাম্প এ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বার্হী কর্মকর্তা মৌসুমী বাইন হিরা। অনুষ্ঠানে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি লায়ন মোঃ ফারুক কালামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তাব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ও ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মোঃ আবু নাছের আহমেদ, ডাকসুর সাবেক ক্রীড়া সম্পাদক শাহাজাহান ভুইয়া, সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সভাপতি আলমগীর কবীর, সুজনের সভাপতি হাজী মোঃ মিজানুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য আবু রিজবী, রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল আজাদ।

উক্ত চিকিৎসা কার্যক্রমের সার্বিক তত্বাবধানে ছিলেন ডাঃ মোক্তাদির সাঈদ সানি, ডাঃ মারবিন হাসান অনিক ও ডাঃ শ্রাবনী তৃষা শাহজাহান। শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেডিসিন, চক্ষু, গাইনী, চর্ম ও যৌন, কার্ডিলোজি,নিউরিমেডিসিনসহ ২৫জন বিশেষজ্ঞ চিকিৎসক দুই হাজার গরীব ও অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন।
উল্লেখ, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক আবু নাছের আহমেদ ও আওয়ামীলীগ নেতা আবু রিজবীর ভাই মরহুম ফয়সাল আহমেদ ও তার বড় মেয়ে মরহুমা ডাঃ ফারিয়া মৃত্যুতে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশন গঠিত হয়। আর এ ফাউন্ডেশনের উদ্যোগে তাদের আত্বার মাগফেরাত কামনা করে দ্বিতীয় বারের মতো দুস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সেবা প্রদান কর্মসুচি গ্রহন করেন।

২০১৬ সালের ১৫ডিসেম্বর ডাঃ ফারিহা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন। এর আগে ২০১২ সালে নভেম্বরে ফয়সাল আহমেদ মৃত্যুবরন করেন।
ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আবু নাছের আহমেদ জানান, প্রতি বছর এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares