Main Menu

আশুগঞ্জে চিকিৎসকের গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগ

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চিকিৎসকের গাফিলতিতে জান্নাতুল ফেরদৌস (১৯) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ জানিয়েছে স্বজনরা।

বুধবার দুপুরে উপজেলার বেসরকারী হাসপাতাল নূর মেডিকেল সেন্টারে এই ঘটনাটি ঘটে। নিহত জান্নাতুল নাসিরনগরের হরিপুর এলাকার মন মিয়ার স্ত্রী ও জেলার সরাইলের পরমানন্দপুর এলাকার আফজল মিয়ার মেয়ে।

নিহতের স্বামী মন মিয়া অভিযোগ করেন, প্রায় এক বছর আগে বিয়ে হয় জান্নাদুল ফেরদৌসের সাথে তার। বুধবার সকালে জান্নাতুল ফেরদৌসকে বাচ্চা ডেলিভারীর জন্য নূর মেডিকেলে নিয়ে আসেন তিনি। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শাহানারা বেগম রোগীকে ভর্তি করানোর জন্য বলেন। পরে রোগীকে ভর্তি করানো হলে চিকিৎসক শাহানারা বেগম স্বাভাবিকভাবেই বাচ্চা হবে বলে জানান। এর কিছুক্ষন পরেই তিনি কথা পাল্টে ফেলেন। নেয়া হয় নতুন কৌশল। আবার তাকে জানানো হয় স্বাভাবিকভাবে বাচ্চা হবে না। সিজারিয়ান অপারেশন করতে হবে। পরে তাকে সিজারিয়ান অপারেশনের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে কিছুক্ষন পরেই চিকিৎসক বের হয়ে আসেন। এসময় তিনি জানান, বাচ্চা বেঁচে থাকলেও তার মা জান্নাতুল ফেরদৌস মারা গেছেন।

মন মিয়া সাংবাদিকদের আরো জানান, চিকিৎসক শাহানারা বেগম একেক সময় একেক ধরনের কথা বলে আমাদেরকে বিভ্রান্ত করেছে। তার গাফিলতিতেই আমার স্ত্রী মারা গেছে। আমি তার বিচার চাই।

এব্যাপারে চিকিৎসক শাহানারা বেগম সহ হাসপাতালের কর্তব্যরতদের সাথে কথা বলেতে চাইলে তিনি রাজি হননি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রোগীর স্বজনদের সাথে বিষয়টি মিমাংসা করার জন্য চিকিৎসকের স্বজনদের আলোচনা চলছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares