Main Menu

আশুগঞ্জে কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের কলেজছাত্র মো. সাইফুল ইসলাম হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণাবড়িয়ার জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ দ-াদেশ দেন। দ-প্রাপ্তরা হলেন, মো. দিদারুল আলম, মো. মামুন মিয়া, মো. নাহিদ মিয়া ও মো. আনিসুর রহমান। তাদের সবার বাড়ি আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা ইউনিয়নের বিভিন্ন গ্রামে। এছাড়াও তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদ- অনাদায়ে আরও দুই মাসের কারাদ-াদেশ দেয়া হয়েছে।

এদিকে এজহারভুক্ত আসামি মো. মোহন মিয়াকে ৭ বছরের সশ্রম কারাদ- ও মো. শ্যামল মিয়াকে দুই বছরের কারাদ- এবং সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি আড়াইসিধা ইউনিয়নের মাধুরপাড়া গ্রামের মো. সোহরাব মিয়ার কলেজপড়–য়া ছেলে সাইফুল ইসলামকে প্রকাশ্যে হত্যার পর স্থানীয় নতুন চকবাজার এলাকার সেতুর পাশে ফেলে রাখা হয়। হত্যাকা-ের পরদিন ৪ ফেব্রুয়ারি নিহতের চাচা মো. সেলিম মিয়া বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে আশুগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দুই আসামি মৃত্যুবরণ করায় ১৪ জনের বিরুদ্ধে মামলা চলমান থাকে। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা আশুগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ফিরোজ মোল্লা ওই বছরের ৪ জুন ১৪ জন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

নিহতের চাচা ও মামলার বাদী মো. সেলিম মিয়া জানান, আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। তবে আসামিদের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার বিষয়ে রায়ের কপি পাওয়ার পর সিদ্ধান্ত নেয়া হবে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এ.পি.পি) মো. নজরুল ইসলাম ভূইয়া জানান, বিজ্ঞ আদালত যে রায় দিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে তাতে আমরা সন্তুষ্ট।






Shares