Main Menu

আশুগঞ্জকে পৌরসভায় উন্নীত করার প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা শহরকে পৌরসভায় উন্নীত করার প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। জাগ্রত আশুগঞ্জবাসী নামে সংগঠনের উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছে সংগঠনটি।

ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্ত্বর এলাকায় দীর্ঘ মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনীপেশার হাজারো মানুষ অংশগ্রহন করে।

মানববন্ধনে জাগ্রত আশুগঞ্জবাসীর আহ্বায়ক ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক হাজী মো. সফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের সদস্য সচিব ঈসা খান, ডা. আব্দুল্লাহ আল মাহমুদ নজরুল, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ, উপজেলা ঘাতক দালাল নির্মল কমিটির সভাপতি মোবারক আলী চৌধূরী, বীর মুক্তিযোদ্ধা মো. হেবজুলবারী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদত হাজী সাইদুর রহমান, যুবলীগ নেতা মোশারফ হোসেন মুন্সি, মো. ইলিয়াস আলী, জাপা নেতা আজাদুর রহমান স্বপন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মারুফ আহমেদ রনি প্রমূখ।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে জাগ্রত আশুগঞ্জবাসীর নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিরুল কায়সার এর কাছে প্রদান করেন।

এসময় বক্ত্যরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশুগঞ্জকে পৌরসভা করার ঘোষণা দেয়ার দীর্ঘ ৪ বছর পার হলেও তা বাস্তবায়ন হয়নি। ইতোমধ্যে স্থানীয় প্রশাসন পৌরসভার ব্যাপারে সকল কার্যক্রম শেষ করে মন্ত্রনালয়ে পাঠালেও একটি স্বার্থান্বেষী মহল প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন বাধাগ্রস্ত করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

অবিলম্বে আশুগঞ্জকে পৌরসভা বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী আশু হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ, গত ২০১৩ সালের ২০ জুলাই আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর সাড়ে ১৩‘শ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ৪টি ইউনিটের উদ্বোধন উপলক্ষ্যে স্থানীয় বিদ্যুৎ কেন্দ্র মাঠে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশুগঞ্জকে পৌরসভা করার ঘোষণা দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিরুল কায়সার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপির প্রাপ্তী স্বীকার করে বলেন যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রী দপ্তরে পাঠিয়ে দেয়া হয়েছে। আশুগঞ্জকে ইতোমধ্যে পল্লী এলাকা থেকে শহর এলাকায় উন্নীত করে গেজেট প্রকাশ করা হয়েছে। বর্তমানে পৌরসভায় উন্নীত করার ফাইলটি পরবর্তী কার্যক্রমের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে রয়েছে বলে জানান তিনি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares