Main Menu

যৌতুকের জন্য আম গাছে আনছুনার দেহ

+100%-

মোঃ আব্দুল হান্নান : –  নাসিরনগরে যৌতুকের দাবীতে এক সন্তানের জননী গৃহবধু আনছুনা (২০) নির্মমভাবে খুন হয়েছেন।
শনিবার গভীর রাতে উপজেলার হরিপুর ইউনিয়নের নরহা গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় আনছুনার মা নুরচাঁন বেগম বাদী হয়ে নিহতের স্বামী মনির মিয়া (২৭) সহ ৭ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ৪-৫ বছর আগে হরিপুর ইউনিয়নের আলীয়ারা গ্রামের নূরু মিয়ার মেয়ে আনছুনা বেগমের সাথে একই উইনিয়নের নরহা গ্রামের আন্নর আলী ছেলে মনির মিয়া (২৭) এর বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুক লোভী স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন আনছুনাকে নির্যাতন করত। ঘটনার ৭-৮ দিন পূর্বেও স্বামী মনির মিয়া আনছুনার নিকট ৫০ হাজার টাকা যৌতুক দাবী করে। দরিদ্র পিতার মেয়ে আনছুনা যৌতুকের টাকা পরিশোধ করতে না পাড়ায় স্বামীসহ অন্যান্য সদস্যরা আনছুনাকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে। পরে বাড়ির পাশে একটি আম গাছে ঝুলিয়ে আনছুনা আত্মহত্যা করেছে বলে তার মা বাবা আত্মীয়-স্বজন কাউকে না জানিয়ে পুলিশকে খবর দেয়।

পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে আনছুনার লাশ উদ্ধার করে থানায় এনে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া মর্গে প্রেরণ করে।

আনছুনার মৃত্যুর খবর শুনে আনছুনার মা নূরচাঁন বেগম বাদী হয়ে আনছুনার স্বামী মনির মিয়া (২৭), ভাই বকুল মিয়া (৩২), পিতা আন্নর আলী, মা আছিয়া বেগম, চড়–ই মেম্বার, আবুল খায়ের ও কাশেম মিয়াকে আসামী করে নাসিরনগর থানায় একটি হত্যা মামলা রুজু করে।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল কাদের অভিযোগের সত্যতা স্বীকার করেন। তিনি জানান, লাশের ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া মর্গে প্রেরণ করা হয়েছে।






Shares