Main Menu

শারদীয় দূর্গা পূজা উপলক্ষে নাসিরনগরে প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্পীরা

+100%-

নাসিরনগর প্রতিনিধি: আগামী ১০ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ৫ দিনব্যাপী শারদীয় দুর্গাপূজা। শারদীয় দূর্গা পূজাকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ১৩০টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ। প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় কাটাচ্ছেন মৃৎশিল্পীরা। পূজা মন্ডপ গুলোতে চলছে ব্যাপক প্রস্তুতি। দেবী দূর্গার অনিন্দ্যসুন্দর রূপ দিতে দিনরাত চলছে কাজ। ইতিমধ্যেই প্রতিমার মাটির কাজ প্রায় শেষ পযার্য়ে রয়েছে। এরপর শুরু হবে রং ও সাজসজ্জর কাজ। পূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।
উপজেলার ১৩টি ইউনিয়নের ১৩০টি মন্ডপের পূজা উদযাপন কমিটি ব্যস্ত সময় পার করছে। কোন কোন মন্ডপে প্রতিমা তৈরির পাশাপাশি সাজসজ্জার প্রস্তুতিও চলছে। স্থানীয় শিল্পী ছাড়াও  দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিমা শিল্পীরা এসে প্রতিমা তৈরি করছে। প্রতিটি পুজা মন্ডপের জন্য তৈরি করা হচ্ছে দূর্গা, লী, সরস্বতী, কার্তিক, গনেশ, অসুর, সিংহ, মহিষ, পেচা, হাঁস, সর্পসহ প্রায় ১১টি প্রতিমা। প্রতিমার কাজ শেষে রংতুলির আচড়ে ফুটিয়ে তোলা হবে প্রতিমাকে। সব মিলিয়ে ব্যাপক প্রস্ততি চলছে প্রতিটি পূজামন্ডপে।
এ ব্যাপারে উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি কাজল জ্যোতি দত্ত বলেন, এবার ১৩০টি মন্ডপে পূজা উৎসবের আয়োজন করা হয়েছে। তিনি বলেন, নাসিরনগর সাম্প্রদায়িক সম্প্রীতির  উপজেলা। দীর্ঘদিন ধরেই এখানে হিন্দু-মুসলমানেরা একসাথে ধর্মীয় উৎসব পালন করে আসছে। এবারও তার ব্যত্যয় ঘটবে না ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares