Main Menu

জেলা তথ্য অফিসের আলোচনা সভায় বিজেপি ও আওয়ামীলীগের দ্বন্ধ, নাসিরনগরে উত্তেজনা

+100%-

মোঃ আব্দুল হান্নান : সরকারের দিন বদলের সনদ ভিশন-২০২১ এর বাস্তবায়নের অংশ হিসাবে বর্তমান সরকারের সাড়ে চার বছর শাসন আমলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্য প্রযুক্তি, জনশক্তি রপ্তানী, জংঙ্গীবাদ দমন, নারী ও শিশু উন্নয়ন সহ অন্যান্য সামাজিক ইস্যুতে অর্জিত সফলতা গুলো তৃনমূল পর্যায়ে জনগণকে অবহিত করার লক্ষ্যে সোমবার  ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিস ও নাসিরনগর উপজেলা প্রশাসনের যৌথ উদ্দ্যোগে দিন ব্যাপী এক আলোচনা সভা ও প্রচারাভিযান কর্মসূচী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা থাকলেও অজ্ঞাত কারণে তিনি অনুপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিহা ফেদৌসীর সভাপত্তিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আহসানুল হক, ভাইস চেয়ারম্যান প্রদীপ কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা লতিফ (পান্না), আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায়, আওয়ামীলীগ সমর্থিত নেতারা তাদের বক্তৃতায় বিগত সাড়ে চার বছর শাসন আমলের সফলতা তুলে ধরেন। বিশেষ অতিথি মোঃ আহসানুল হক তার বক্তব্যে সরকারের সফলতার পাশাপাশি ব্যর্থতার দিক উল্লেখ করে বলেন, সরকার মানুষকে ১০টাকা কেজি চাল, বিনামূল্যে সার, প্রতি ঘরে ঘরে চাকুরী দেওয়ার কথা ছিল। কিন্তু এর কিছুই বাস্তবায়ন  হয়নি।

সরকার সমর্থিত গুনিয়াউক ইউপি চেয়ারম্যান গোলাম সামদানী পিয়ারু এই বক্তব্যের প্রতিবাদ করেন। সাথে সাথে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ টি এম মনিরুজ্জামান সরকার তেলে বেগুনে জ্বলে উঠে উপজেলা চেয়ারম্যান মোঃ আহসানুল হক মাষ্টারের সাথে তীব্র বাকবিতন্ডা জড়িয়ে পড়ে। এই খবর মূর্হুতে নিজ নিজ এলাকা ছড়িয়ে পড়লে উভয় পরে লোকজন দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে উপজেলা সদরের দিকে আসতে শুরু করে। তাৎনিক উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। কঠিন অবস্থান নেয় পুলিশ। পরে উত্তেজনা থামাতে এলাকায়  দাঙ্গা পুলিশ মোতায়ন করা হয়। পুলিশ প্রাণপন চেষ্টা করে পরিস্থিতি নিয়ত্রনে আনে। এলাকায় এখনো থমতমে ভাব বিরাজ করছে।

এ বিষয়ে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল কাদেরের সাথে যোগযোগ করলে তিনি বলেন, আমি এলাকায় ছিলাম না তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares