Main Menu

নাসিরনগরে শিলা বৃষ্টি

+100%-


শামীম উন বাছির ঃ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে গত সোমবার বিকেলে  ব্যাপক শিলা বৃষ্টি হয়েছে। এতে প্রায় অর্ধশতাধিক টিনের ঘরের চালা ফুটোসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ফসলের ক্ষয়-ক্ষতি হয়েছে।
এলাকাবাসী জানান, সোমবার বিকেলে উপজেলায় শিলা বৃষ্টি হয়। প্রায় ১০/১২ মিনিট স্থায়ী শিলা বৃষ্টিতে উপজেলায় প্রায় অর্ধশতাধিক টিনের ঘরের চালা ফুটো হয়ে যায়। শিলা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইরি-বোরো ধান, সহ গ্রীষ্মকালীন সবজির তি হয়েছে। ঝড়ে গেছে গাছের আম।
উপজেলা সদরের চটিপাড়া গ্রামের বাসিন্দা উপানন্দ কর বলেন, আমার ৫৭ বছরের জীবনে এমন শিলাবৃষ্টি দেখিনি। তিনি বলেন, ওজন দিয়ে দেখেছি প্রতিটি শিল আধা কেজি থেকে ৭০০ গ্রাম।  
উপজেলার গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ হান্নান  বলেন, আমার জীবনে এমন শিলা বৃষ্টি দেখিনি। একটি শিলার ওজন হবে প্রায় ৫০০ গ্রাম। স্ব-চোখে না দেখলে কেউ বিশ্বাস করবে না। তিনি বলেন, শিলা বৃষ্টিতে তার ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে বোরো ফসলের তি হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা ডঃ আবদুল মাজেদ শিলাবৃষ্টির কথা স্বীকার করে বলেন, বৃষ্টির পরই উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে সরজমিনে ক্ষয়-ক্ষতি নিরূপনের জন্য মাঠে পাঠিয়েছি। তিনি বলেন, শুনেছি যে পরিমান শিলা পড়েছে সে পরিমান তি হয়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিহা ফেরদৌসি বলেন, শিলা বৃষ্টি হয়েছে, তবে তেমন ক্ষয়-ক্ষতি হয়নি।






Shares