Main Menu

কিশোরী ধর্ষণ,ধর্ষককে ছেড়ে দেওয়ার অপরাধে,নাসিরনগরে ইউপি চেয়ারম্যান-সদস্য গ্রেপ্তার

+100%-

শামীম-উন -বাছির : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সালিশে নিস্পত্তির কথা বলে ধর্ষককে ছেড়ে দেওয়ার অপরাধে ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যসহ ৫জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন উপজেলার চাপরতলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি মোঃ ফয়েজ উদ্দিন ভুইয়া, ইউপি সদস্য গেদু মিয়া -(৫৫), সাবেক ইউপি সদস্য শিশু মিয়া-(৫৬), বাবু মিয়া-(৫০) ও দুলাল মিয়া-(২৮)। বৃহস্পতিবার সকালে গ্রেপ্তারকৃতদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।
এদিকে ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তারের প্রতিবাদে গতকাল উপজেলা আইন শৃংখলা কমিটির সভা চলাকালে গোর্কণ ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম.এ. হান্নান, কুন্ডা ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ওমরাও খান বয়কটের ঘোষনা দিয়ে সভাস্থল ত্যাগ করেন।
এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার চাপরতলা ইউনিয়নের চাপরতলা গ্রামের ১৫ বছরের এক কিশোরীর সাথে একই গ্রামের ছুরু মিয়ার পুত্র জিয়া রহমান-(২০) দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। বিয়ের প্রলোভন দেখিয়ে  জিয়া রহমান কিশোরীর সাথে অবৈধ সম্পর্ক গড়ে তুলে । গত ২৫ মার্চ রাতে জিয়া রহমান কিশোরীর ঘরে প্রবেশ করে  তাকে ধর্ষনের সময় পরিবারের লোকজন জিয়াকে আটক করলে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ অন্যান্যরা সালিশের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তির কথা বলে ধর্ষককে ছেড়ে দেয়।
পরে গত সোমবার রাতে স্থানীয় আবু বক্কর সর্দারের বাড়িতে সালিশ সভা করে কিশোরীর পরিবারকে ১ লাখ টাকা ও ১ ভরি স্বর্ণ যৌতুক হিসাবে দেয়ার দাবি করলে ভিকটিম  অপারগতা প্রকাশ করে। এতে বিবাদীগণও সালিশসভা ত্যাগ করে। এ রাতেই  কিশোরী আত্মহত্যার জন্য বিষপান করলে প্রথমে মাধবপুর ও পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থা আশংকাজনক।
এ ঘটনায় বুধবার কিশোরীর ভাই খসরু মিয়া বাদি হয়ে জিয়া রহমান, তার পিতা ও ভাই দুলাল মিয়াকে আসামী করে থানায় মামলা দায়ের করলে রাতেই পুলিশ চাপরতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফয়েজ উদ্দিন ভুইয়া, ইউপি সদস্য গেদু মিয়া, সাবেক ইউপি সদস্য শিশু মিয়া, বাবু মিয়া ও  দুলাল মিয়াকে গ্রেপ্তার করে।
এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল কাদের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এজাহারভুক্ত আসামী না হলেও প্রাথমিক তদন্তে ঘটনার সাথে সম্পৃক্ততার অভিযোগে চেয়ারম্যান ও ইউপি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার সকালে তাদেরকে আদালতে প্রেরন করা হয়েছে।






Shares