Main Menu

উপজেলা প্রকৌশলীদের মাত্রাতিরিক্ত দূর্নীতিতে,নাসিরনগর এলজিইডির কাজকর্মে অচালবস্তা

+100%-
আবুল হাসনাত মোঃ রাফি ।।   ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলা প্রকৌশল অধিদপ্তরের কাজকর্মে অচলাবস্থা চরম পর্যায়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জনৈক উপ-সহকারী প্রকৌশলীর দৌরত্ব দিন দিন বেড়েই চলেছে। কিছুদিন পূর্বে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন দৈনিকে এ সংক্রান্ত একটি খবর প্রকাশিত হলে ঐ প্রকৌশলীর দৌরত্ব আরও বেড়ে যায়। এখতিয়ার বহিভূর্ত কাজ করার জন্য  এলজিইডি ব্রাহ্মণবাড়িয়া নির্বাহী প্রকৌশলীর কাছে উনার নামে বিভিন্ন অভিযোগ জানায় ঠিকাদাররা।  
অভিযোগে বলা হয়, প্রকৌশলী তার নির্দিষ্ট এলাকার বাইরে গিয়ে অন্যান্য উপ-সহকারি প্রকৌশলীর এলাকায় তার ক্ষমতার অপব্যবহার করেন। এতে দায়িত্ব প্রাপ্ত সংশ্লিষ্ট  উপ-সহকারি প্রকৌশলীরা যথেষ্ট পরিমানে বিব্রত এবং কোন এক অজানা কারনে কেউ কিছু বলতে পারছে না। উক্ত উপ-সহকারী প্রকৌশলী কথায় কথায় তার অমুখ আছে তমুখ আছে বলিয়া হুমকি প্রদান করে।
অভিযোগ গুলো নির্বাহী প্রকৌশলী আমলে নিয়ে সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলী সহ অভিযুক্ত উপ-সহকারি প্রকৌশলীকে তলব করেন এবং অভিযোগ গুলোর সততা খুজে পান। এ বৈঠকে উপস্থিত অনেকে সংশ্লিষ্ট প্রকৌশলীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন।
অভিযোগকারি ঠিকাদাররা এ প্রতিবেদককে জানান, অভিযুক্ত উপ সহকারি প্রকৌশলী তার নির্দিষ্ট এলাকার বাইরে গিয়ে ঠিকাদারদের নানান ভাবে হয়রানি করে ও বিল দেয়ার কথা বলে নির্দিষ্ট টাকা দাবি করে এবং ঠিকাদাররা তার এই বে-আইনি টাকা দাবিতে দিতে অস্বীকার করায় ঐ প্রকৌশলী উচ্চবাক্য করে বলেন,আমি বিলে সই না করলে তোর বাবার ক্ষমতা আছে নাকি বিল নেয়ার। তিনি আইন শৃঙ্খলা বাহিনির দ্বারা ঠিকাদারদের হয়রানির হুমকি প্রদান করেন। এতে ঐ এলাকায় ঠিকাদাররা উক্ত প্রকৌশলীর অনৈতিক কর্মকান্ডে আতঙ্কিত হয়ে পড়েছে। এসব অভিযোগের সত্যতা সরজমিনে তদন্তের জন্য জেলা নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী গতকাল নাসিরনগরে একটি উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। সম্প্রতি বদলী হয়ে যাওয়া উপজেলা প্রকৌশলী তার নিজস্ব লোক ছিলেন  বলে জানা যায়। ঐ উপজেলা প্রকৌশলীর মুক্তিযোদ্ধা সনদও নাকি ঐ উপসহকারী প্রকৌশলী ব্যবস্থা করে দিয়েছিলেন বলে জানা যায়। উপজেলা প্রকৌশলীর চাকুরীর মেয়াদ শেষ হওয়ার দরুন তিনি গত মাসে অবসরে যান। এই স্থানে আখাউড়া উপজেলা প্রকৌশলী আসার কথা থাকলেও মাসুদ অনেকটা চ্যালেঞ্জ করে এখানে তার পছন্দের প্রকৌশলীকে বদলী করে আনেন। এই উপজেলা প্রকৌশলী মাসুদের সম্মতি ছাড়া কোন কাজ করেন না বলে অভিযোগে প্রকাশ করে ঠিকাদাররা।






Shares