Main Menu

১৪০বছর বসয়ে বিধবা বা বয়স্কর ভাতা কপালে জুটেনি ভিখারিনী সোহাগীর

+100%-

oldladyমোঃ আব্দুল হান্নানঃ: মা বাবা সোহাগ করে ছোট বেলায় নাম রাখে সোহাগী। বর্তমানে তার বয়স প্রায় ১৪০বছর। স্বামী মাধবর আলী মারা গেছেন প্রায় অনেক দিন আগে। বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিররনগর উপজেলা গোয়ালনগর ইউনিয়নের সোনাতুলা গ্রামে। কোন সহায় সম্পত্তি নেই। অভাবের সংসারে ঘানি টানছে একমাত্র ছেলে। অভাব যেন পিছু ছাড়ছে না তাদের। সংসারের কিছুটা অভাব দূর করতে ১৪০ বছর বয়সে লাটিতে ভর করে বাজারে বাজারে রাস্তা ঘাটে ভিক্ষা করছে সোহাগী।

গতকাল নাসিরনগর থানার সামনে ভিক্ষা করতে এসে কথা এপ্রতিবেদকের সাথে। কোন বয়স্ক বা বিধবা ভাতা পায় কি না জানতে চাইলে কান্নায় জড়িয়ে পড়ে সোহাগী। বয়স্ক বা বিধবা ভাতা কি এ বিষয়ে কিছুই জানেনা সোহাগী।

দরিদ্র বান্ধব মাননীয় প্রধান মন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সরকার দরিদ্র ও বিধবাদের জন্য বিভিন্ন কর্মসূচী চালু করলে ও এ বিষয়ে কিছুই জানেনা সোহাগী এলাকার চেয়ারম্যান মেম্বার বা জন প্রতিনিধিরা এ বিষয়ে কোন ভূমিকা পালন করছে কি না জানতে চাইলে তিনি জানান, নির্বাচন আসলে চেয়ারম্যান ,মেম্বারগণ শুধু ভোটের জন্য যায় আর আশ্বাস দেয়। নির্বাচন চলে গেলে কেউ আর কোন খোজ রাখেনি।

এ বিষয়ে গোয়ালনগর ইউনিয়নের নর্ব নির্বাচিত চেয়ারম্যান মোঃ আজহার উদ্দিনের সাথে মোবাইল ফোনে কথা হয়। সোহাগী সম্পর্কে তিনি কিছুই জানেননি বলে জানান। তবে পরবর্তীতে খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।






Shares