Main Menu

"নাসিরনগরে হামলার ঘটনার রহস্য দ্রুত উন্মোচন হবে "

নাসিরনগরে হামলার অন্যতম পরিকল্পনাকারী জাহাঙ্গীরের তথ্যে উদ্ধার হলো দু’টি কম্পিউটার

+100%-
jnsডেস্ক ২৪::ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে ব্যঙ্গচিত্র পোস্ট দেয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু পল্লীতে চালানো হামলার অন্যতম পরিকল্পনাকারী জাহাঙ্গীর আলম চার দিনের রিমান্ডে রয়েছেন। আজ শুক্রবার তার রিমান্ড শেষ হওয়ার কথা রয়েছে। তবে তিনি রিমান্ডে চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছেন বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।
জাহাঙ্গীরের দেওয়া তথ্যের ভিত্তিতে গত বুধবার সন্ধ্যায় হরিপুর ইউনিয়নের শংকরাদহ গ্রামের জাহাঙ্গীরের বন্ধু শিপন মিয়ার বাড়ি থেকে জাহাঙ্গীরের মালিকানাধীন আল-আমিন সাইবার পয়েন্ট ও স্টুডিও থেকে সরিয়ে ফেলা আরও দুটি কম্পিউটার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার ও তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ ইকবাল হোসাইন।অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, কম্পিউটার দুটি পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। তিনি বলেন, রিমান্ডে জাহাঙ্গীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তবে তদন্তের স্বার্থে এখনই তা বলা যাবে না। তার চারদিনের রিমান্ড আজ শুক্রবার শেষ হবে। ওই দোকানে চারটি কম্পিউটার ছিল। এর মধ্যে দুটি কম্পিউটারের হার্ডডিস্ক আগেই জব্দ করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. মফিজ উদ্দিন ভূঁইয়া  বলেন, ‘জাহাঙ্গীরের মালিকানাধীন আল-আমিন সাইবার পয়েন্ট থেকে যেসব আলামত সংগ্রহ করা হয়েছিল সেগুলো থেকে ফেসবুকে ছবি পোস্টের কোনো প্রমাণ পাওয়া যায়নি। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গত সোমবার এ-সংক্রান্ত রিপোর্ট দিয়েছে। কিন্তু ওই সাইবার পয়েন্ট থেকে কিছু আলামত সরিয়ে ফেলা হয়েছিল।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদের হামলার ঘটনা সম্পর্কে জাহাঙ্গীর কিছু তথ্য দিয়েছে। কিন্তু ছবি পোস্ট করার বিষয়ে তার কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে জব্দ করা কম্পিউটার পরীক্ষা করলেই এ বিষয়ে সুস্পষ্ট তথ্য পাওয়া যাবে।

গত ২৯ অক্টোবর ইসলাম ধর্মকে অবমাননা করে ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করার অভিযোগে নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে রসরাস দাসকে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করে। ওইদিন রাতেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে নাসিরনগর থানায় একটি মামলা করে পুলিশ।





Shares