Main Menu

নাসিরনগরে সহিংসতা:: আইসিটি আইনের মামলা থেকে রসরাজের জামিন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ধর্ম অবমাননার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় গ্রেপ্তার রসরাজ দাসের (৩০) জামিন মঞ্জুর করেছে আদালত।

সোমবার রসরাজের উপস্থিতিতে বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ মো. ইসমাঈল হোসেনের আদালতে এ জামিন শুনানি অনুষ্ঠিত হয়।রসরাজের আইনজীবী মো. নাসির মিয়া জামিনের বিষয়টি নিশ্চিত করে জানান রসরাজকে আদালত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। মামলার পুলিশ রিপোর্ট দাখিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়।
ফরেনসিক প্রতিবেদন অনুযায়ী রসরাজ দাসের মোবাইল থেকে ধর্ম অবমাননার ছবি আপলোডের কোনো প্রমাণ পাওয়া যায়নি। ফরেনসিক রিপোর্ট আদালতে উপস্থাপনের পর আদালত পরবর্তী পুলিশ প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।
আদালত সূত্রে জানা যায়, গত বছরের ৮ নভেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রসরাজের জামিনের শুনানি হয়। সেসময় রসরাজের জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। এরপর ২ ডিসেম্বর তার জামিনের বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতে প্রথম শুনানি হয়।
সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গত বছরের ২৮ অক্টোবর রসরাজ দাসের আইডি ব্যবহার করে পবিত্র ‘কাবা শরীফ’ নিয়ে একটি ব্যঙ্গচিত্র পোস্ট করা হয়। পরে এলাকাবাসী ওই ছবি ফেসবুকে দেখতে পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠে।  পরদিন ২৯ অক্টোবর ওই ঘটনায় নাসিরনগর থানার উপ-পরিদর্শক (এসআই) কাওছার হোসেন বাদি হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৩০ অক্টোবর রসরাজকে আদালতে পাঠায় পুলিশ।





Shares