Main Menu

নাসিরনগরে ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির বার্ষিক সভা ও ব্যারিষ্টার এ রসুল স্মরণ সভা অনুষ্ঠিত

+100%-

এম.ডি. মুরাদ মৃধা: নাসিরনগর প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিক ও বার্ষিক সাধারণ সভা আজ শনিবার নাসিরনগর উপজেলার ডাকবাংলো  প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী ও বার্ষিক সাধারণ সভা উদযাপন পরিষদের আহবায়ক এডভোকেট মোহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে কবি মানবর্ধন পালের পরিচালনায় বার্ষিক সাধারণ সভায় বিগত এক বছরের কার্যক্রম পর্যালোচনা সহ অনুমোদন সাহিত্য একাডেমির  বার্ষিক প্রতিবেদন পেশ করেন।

স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন। সভার শুরুতেই নাসিরনগর উপজেলার কৃতি সন্তান ব্যারিষ্টার রসুলসহ দেশের বিভিন্ন ক্ষেত্রে পরলোকগত গুণী ব্যক্তিত্বদের স্মরণে শোক প্রস্তাব পাঠ এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বার্ষিক সাধারণ সভা শেষে উপমহাদেশের প্রখ্যাত অসাম্প্রদায়িক রাজনীতিক ব্যারিষ্টার আবদুল রসুলের একশত পূর্তি উপলক্ষে তার স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সরাইল-আশুগঞ্জ নিবার্চনী এলাকার সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা। বিশেষ অতিথি ছিলেন মৃধা আহমাদুল কামাল। বক্তব্য রাখেন ঠাকুর জিয়াউদ্দিন আহমেদ,এডভোকেট আছকির এম চৌধুরী,ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সহ-সভাপতি আল-আমিন শাহীন,নাসিরনগর প্রেসক্লাবের সহ-সভাপতি আকতার হোসেন ভুইয়া প্রমূখ।

এর আগে প্রতিষ্ঠা বার্ষিকী ও বার্ষিক সাধারণ সভা উপলক্ষে  ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা সদস্যদের  অংশগ্রহনে উপজেলা সদরে একটি শোভাযাত্রা বের হয়।






Shares