Main Menu

নাসিরনগরে বীর মুক্তিযোদ্ধা গোলাম নূরের ইন্তেকাল

+100%-

এন.ডি.মুরাদ মৃধা,নাসিরনগর হতে: ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা আওয়ামীলীগ বর্ষীয়ান নেতা,সাবেক উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান ও ১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা গোলাম নূর দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।
রবিবার রাত রাত ১১.১০ মিঃ ঢাকায় তার বড় মেয়ের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ৮ মেয়ে ২ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাংক্ষী রেখে গেছেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, গোলামনূর দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিল। বাংলাদেশ ও ভারতের বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা দেয়ার পর কিছুটা সুস্থ হলেও রবিবার রাতে তিনি মৃত্যুর কাছে হার মানেন।

জানা যায়, গোলামনূুর ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের জন্য যুদ্ধ করতে ভারতে গিয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে দেশে ফিরে এসে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন।
যুদ্ধের পূর্বে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

সোমবার দুপুরে নাসিরনগর উপজেলা প্রশাসনের মাঠ প্রাঙ্গনে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদানের পর জানাজা অনুষ্ঠিত হয়। এরপর গ্রামের বাড়ি হরিপুর ইউনিয়নের হরিপুর গ্রামে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়।






Shares