Main Menu

কর্মহীন ১৯৬ জন চালক পেল ত্রাণ সহায়তা

নাসিরনগরে দোকান খোলা ও আড্ডা দেয়ায় ১১ জনকে জরিমানা :: জরিমানার ১ ঘন্টা পর তাদের ত্রাণ সহায়তা প্রদান

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কর্মহীন ১১৬ জন সিএনজি চালক ও ৮০ জন রিক্সাচালককে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। এসময় সিএনজি ও রিক্সাচালকদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, আলু ও পেঁয়াজসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে আটটার সময় তাদের হাতে এ ত্রাণসামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী। করোনার কারণে কয়েকদিন ঘরে বসে থাকা কর্মহীন গাড়ির চালকরা খাদ্য সহায়তা পেয়ে প্রধানমন্ত্রী ও উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ জানান।

এ ছাড়া সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাজার এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের উদ্দেশ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বাজার এবং মুদি দোকানগুলিতে কেনা-বেচার সময় নির্দিষ্ট দূরত্বে দাঁড়িয়ে কার্যক্রম শেষ করার নির্দেশনা প্রদান করা হয় এবং মাস্ক পড়তে পরামর্শ দেয়া হয়।

করোনাভাইরাস সংক্রমনের বিস্তার রোধে জনসমাগম ও চায়ের দোকান খোলা নিষিদ্ধ রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে চায়ের দোকান খোলা রাখা ও জনসমাগমের অভিযোগে (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ (১)(খ) লংগনের দায়ে ১১ জনকে একই আইনের ২৫(২) অনুসারে সর্বমোট নয় হাজার পাঁচশ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। নির্বাহী মেজিস্ট্রট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের এ অর্থ দন্ড প্রদান করেন। দোকান বন্ধের এক ঘন্টা পর খাদ্যসামগ্রীর সহায়তা দিয়ে বাড়িতে থাকার পরামর্শ দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী।

উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী জানান, পর্যাক্রমে উপজেলার সকল কর্মহীন মানুষকে ত্রাণ সহায়তা প্রদান করা হবে।






Shares