Main Menu

নাসিরনগরে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

+100%-

এম.ডি. মুরাদ মৃধা: নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা লীয়াকত আলীর মোবাইল ফোন নম্বর ক্লোন করে প্রতারণা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেছেন, কেউ এ ধরনের প্রতারণার শিকার হলে তিনি যেন দ্রুত প্রশাসনকে অবহিত করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি একটি সংঘবদ্ধ চক্র নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যবহৃত সরকারি নম্বর ০১৭১৭১২৩৯৭৮ ক্লোনিং করে বিভিন্ন ইউপি চেয়ারম্যানদের নম্বরে ফোন দিয়ে টিআর, কাবিখা সংক্রান্ত বিভিন্ন বরাদ্দ-উপবরাদ্দ প্রদানের ভ্রান্ত আশ্বাস দিয়ে অর্থ দাবি করছে।

বিষয়টি সম্পর্কে অবহিত হওয়ার সাথে সাথে সংশিষ্ট মোবাইল অপারেটর গ্রামীণ ফোন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তাঁরা জানায় এই নাম্বারের কোন সিম রিপ্লেস হয়নি বরঞ্চ এটা ক্লোনিং করে কোন একটি চক্র তাদের উদ্দেশ্য হাসিল করার চেষ্টা করছে। ফোন করে বলা হচ্ছে, ‘চেয়ারম্যান সাহেব আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছি, আপনার নামে  টিআর, কাবিখার বিশেষ বরাদ্দ দেওয়া হচ্ছে। এটা নিয়ে আপনি দ্রুত আমার নম্বরে (আরেকটি নম্বর) বিকাশ করে কয়েক হাজার টাকা পাঠান।’

এ ব্যাপারে চাতলপাড় ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল আহাদের সাথে কথা বললে তিনি এ প্রতিনিধিকে জানান আমার কাছে ফোন করে বলে যে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছি। আপনার নামে বিশেষ বরাদ্দ আছে কিছু টাকা পাঠিয়ে দেন। তখন তিনি বিষয়টি বুঝতে পেরে ফোন কেটে দেই।
প্রতারক চক্রটি ফান্দউক ইউপি চেয়ারম্যানকে ফোন করে বিশেষ বরাদ্দের কথা বলে টাকা দাবী করেন।

বিষয়টি নিয়ে তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি এরকম ফোন দেননি বলে জানান। তিনি বলেন আমি একটি ওর্য়কশপে চট্টগ্রাম এসেছি। ফিরে এসে থানা জিডি করব। আমি আমার অফিসের সিএকে বলে দিয়েছি পরিষদের সকল মেম্বার ও চেয়ারম্যানদের সর্তক করে দিতে।






Shares