Main Menu

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে নাসিরনগরে মানববন্ধন

+100%-

নিজস্ব প্রতিবেদক:: ‘কাঁদতে আসিনি, ফাঁসির দাবি নিয়ে এসেছি’ এই স্লোগানে সারা দেশে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ‘নাসিরনগরের পাবলিকিয়ান’ নামে একটি ছাত্র সংগঠন।

সোমবার ১২টার সময় নাসিরনগর প্রেসক্লাব প্রাঙ্গনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। এ সময় তারা বলেন, ধর্ষণ ও নির্যাতনের বিষয়টি দেশের ১৬ কোটি মানুষ দেখেছে। তাই সেখানে তদন্ত করার কিছুই নেই। প্রকাশ্যে ধর্ষকদের শাস্তি দিতে হবে।

এর আগে তারা নির্যাতন ও ধর্ষণে জড়িতদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভ মিছিলটি শুরু হয় নাসিরনগর সরকারী কলেজ মোড় থেকে এবং শেষ হয় নাসিরনগর প্রেসক্লাবে এসে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আকলিমা আখিঁ তার বক্তব্যে বলেন, এই স্বাধীন দেশে তবু কেন ধর্ষীত হচ্ছে? তবে আমাদের স্বাধীনতা কোথায়! আমরা মেয়ে বলে আমাদের কি ধরনের স্বাধীনতা আছে এই স্বাধীন দেশে। প্রশাসন কি এই প্রশ্নের উত্তর দিতে পারবে। তদন্তের পর তদন্ত করছে। যেখানে ধর্ষক ধর্ষণের ভিডিও প্রকাশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও আপলোড করছে তার পরও কেন তদন্ত করতে হবে। আমরা ধর্ষণের সঠিক বিচার চাই।

এদিকে সকাল ১১ টার সময় নাসিরনগর উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন সচেতন ছাত্র সমাজ নামে আরেকটি ছাত্র সংগঠন। তাদের দাবী নোয়াখালীর বেগমগঞ্জের ধর্ষকসহ সারা দেশের ধর্ষকদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

এসময় ডেফোডিল ইন্টারনেশনাল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাইন আহমেদ বলেন, আমরা টিভি সেটের সামনে বসলে দেখতে পাই শুধু ধর্ষণের খবর। সিলেট এমসি কলেজ ও নোয়াখালির বেগমগঞ্জের ধর্ষণের বিচার দাবী করেন।
ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের শিক্ষার্থী নূসরাত জাহান ফাতেমা বলেন নোয়াখালির বেগমগঞ্জের ঘটনা সারা দেশের সচেতন নারী-পুরুষের হৃদয়ে রক্তক্ষরণ হেেছ। আমরা এর বিচার চাই।






Shares