Main Menu

আঁখিকে গৌরমন্দির ভাঙচুর মামলায় গ্রেফতার দেখানো হয়েছে, চাওয়া হবে ৭ দিনের রিমান্ড

+100%-

akhi
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলার সন্দেহভাজন মূলহোতা হরিপুর ইউপির চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গৌরমন্দির ভাঙচুর মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাকে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

গৌরমন্দির ভাঙচুর মামলার তদন্ত কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানান, গত ৩০ অক্টোবর গৌরমন্দির ভাঙচুরের ঘটনায় ওই মন্দির পরিচালানা কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরীর দায়ের করা মামলায় কারো নাম উল্লেখ করা না হলেও অজ্ঞাত সাড়ে ১২০০ জনকে আসামি করা হয়। এ মামলায় গ্রেফতার ট্রাকচালক নুরুল ইসলামসহ কয়েকজন আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে জানায়, হরিপুর ইউনিয়ন থেকে কয়েকটি ট্রাকে করে অনেক মানুষকে নাসিরনগর উপজেলা সদরে পাঠানো হয়। এর মধ্যে আঁখি কয়েকটি ট্রাকের ব্যবস্থা ও ভাড়ার যোগান দিয়েছিলেন। বৃহস্পতিবার ভোরে ঢাকার ভাটারা এলাকা থেকে আটকের পর গৌরমন্দির ভাঙচুর মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আগামীকাল সকালে আঁখিকে আদালতে তোলা হবে এবং তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে। এর আগে আখিঁর অবস্থান সম্পর্কে জানতে গত ১ জানুয়ারি সন্ধ্যায় হরিপুর ইউনিয়ন পরিষদের সচিব মনোরঞ্জন দেবনাথ ও আঁখির ব্যক্তিগত সহকারী উত্তম কুমার দাসকে আটক করে পুলিশ।

উল্লেখ্য, নাসিরনগরে হামলার পর তদন্তে পুলিশ আঁখিকে মূল হোতা বলে চিন্হিত করে। এরপর থেকে তাকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালাতে থাকে পুলিশ। পরে বৃহস্পতিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর ভাটারা থাকা পুলিশ তাকে আটক করে।

গত ইউপি নির্বাচনে মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠে আখিঁ। সে সময় মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী সায়েদুল হকের সাথে তার বিরোধীতা সৃষ্টি হয়। এর জের ধরেই মন্ত্রীকে বেকায়দায় ফেলতে এ হামলার ছক কষে আখিঁ। সে পরিকল্পনার অংশ হিসেবে আখিঁর ইউনিয়নে অবস্থিত আল আমিন সাইবার ক্যাফে থেকে সেই অবমাননাকর ছবি আপলোড করা হয়। পরে হিন্দু পল্লীতে হামলার জন্য লোকজন ও ট্রাকভাড়া করে নাসিরনগরে পাঠানোর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।






Shares