Main Menu

সামান্য বৃষ্টিতেই হাটু জল, স্কুল মাঠ যেন নদী

+100%-

মুরাদ মৃধা, নাসিরনগর প্রতিনিধিঃ  সামান্য বৃষ্টি,আর তাতেই স্কুল মাঠে হাঁটু জল! বেকায়দায় শিক্ষক-শিক্ষার্থী। করা যাচ্ছে না দৈনিক সমাবেশ,খেলাধুলা। ৫-১০ মিনিটের হালকা বৃষ্টিতেই থইথই পানি। স্কুল মাঠ যেন নদী।
এ দৃশ্য নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নের কাহেতুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের। সরেজমিন ঘুরে দেখা যায় বর্ষা মৌসুমের শুরুতেই বৃষ্টির পানিতে তলিয়ে যায় স্কুল মাঠ। বৃষ্টি বাড়লে বেড়ে যায় পানিও, ফলে কমতে থাকে শিক্ষার্থীদের উপস্থিতি। এমনটাই জানিয়েছেন বিদ্যালয়ে সদ্য যোগদেওয়া প্রধান শিক্ষক মোশারফ হোসেন।
স্থানীয়দের অভিমত- মাঠে মাটি ভরাট না করে ড্রেন নির্মাণ করার কোন যৌক্তিকতা নেই। এ ভাবে দিনের পর দিন পানি জমে থাকায় কোমলমতি শিক্ষার্থীদের বড় ধরনের স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা রয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থী সুহেল,সুমন,রুবেল ও হেপী জানায়, ‘আমরার ইসকুল মাডে ম্যালাদিন ধইরা পানি লাইগ্যা রইছে। এলি¹াই ইসকুল আওনের মন চায়না।
প্রায় ৭শ জন শিক্ষার্থীর এ বিদ্যালয়ে শিক্ষক আছেন ৬ জন। বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার কারণে সৃষ্ট সমস্যা নিরসনে উপজেলা শিক্ষা অফিস ও উপজেলা নির্বাহী অফিসের সমন¦য়ে ড্্েরন নির্মাণের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু দেড় মাস পেরিয়ে গেলেও অজ্ঞাত কারণে শুরুই হয়নি ড্রেনের নির্মাণ কাজ।
এ ব্যাপারে কুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াছ আলীর সাথে মোবাইল ফোনে বহুবার করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
উপজেলা শিক্ষা অফিসার উম্মে সালমা জানান, আমরা শুরুতেই স্কুল পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসারের শরণাপন্ন হলে স্যার(ইউএনও) ড্রেন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে দায়িত্ব দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares